English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

বিএনপির সমাবেশের স্থান দ্রুতই সমাধান হবেঃ কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা, ০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবারঃ আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশের জায়গা নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছে সেটি সমাধান হয়ে যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বিকেলে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার বার্মা’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

সমাবেশ নিয়ে জনগণের আতঙ্কিত হওয়ার কিছু নেই উল্লেখ করে তিনি বলেন, "আমি, আমার দল ও সরকারের পক্ষ থেকে বলতে চাই, আমরা সরকারে আছি, আমরা কোনো বিশৃঙ্খলা হোক বা অশান্তি হোক সেটা চাইবো না।"

সেতুমন্ত্রী বলেন, "এটা নিয়ে জনগণের আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমি, আমার দল ও সরকারের পক্ষ থেকে বলতে চাই- আমরা সরকারে আছি, আমরা কোন বিশৃঙ্খলা হোক বা অশান্তি... হোক সেটা চাইবো? আমরা কেন আতঙ্ক সৃষ্টি হোক সেটা চাইবো? দরকার তো নেই! এখন যদি আতঙ্ক সৃষ্টি বা উসকানি দেওয়া হয় বা আমাদের ওপর ঝাপিয়ে পড়লে আমরা কি চুপ করে বসে থাকবো?"

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে কী আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, "আজকে সৌজন্য সাক্ষাতে এসেছেন। তারপরও অনেক বিষয়ে তার সঙ্গে আলোচনা হয়েছে। বিশেষ করে রোড কানেক্টিভিটি, অনেকগুলো প্রকল্পের প্রোগ্রেজ নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া তিস্তা নিয়ে আমি নিজে থেকে বলেছি, আমাদের জনগণের চাওয়া।"

প্রণয় কুমার বার্মা বলেছেন, "তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন। তাদের প্রধানমন্ত্রীর (নরেন্দ্র মোদি) সঙ্গে আলোচনা করবেন। সমস্যা হলো তিস্তা সম্পর্কে রাজ্যের অনুমতি। এটা তাদের নলেজে আছে, তাদের প্রধানমন্ত্রী আমাদের প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছেন। এর পাশাপাশি বাংলাদেশের নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে।"




মন্তব্য

মন্তব্য করুন