English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

ভয় দেখিয়ে পরিবহন ধর্মঘট করা হয়েছে : বিএনপি

শামছুর রহমান শিমুল বিশ্বাস। ফাইল ছবি

ঢাকা, ০৭, নভেম্বর, ২০২২,সোমবারঃ বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস বলেন, "গণসমাবেশের আগে যে ধর্মঘট করা হচ্ছে, তার সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, এমনকি সাধারণ শ্রমিক মালিকদের কোনো সম্পর্ক নেই।" 

বিএনপির এই নেতা বলেন, "পুরোপুরি সরকারের নির্দেশে অতি উৎসাহী পুলিশসহ স্থানীয় প্রশাসন আর ক্ষমতাসীন দলের ক্যাডাররা ভয়ভীতি দেখিয়ে পরিবহন ধর্মঘট করেছে। আজ সকালে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে শিমুল বিশ্বাস এসব কথা বলেন।"

বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে গণপরিবহন বন্ধ করার দায় দলের নেতাদের ওপর চাপিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বিভিন্ন সময় দেওয়া বক্তব্যের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করা হয়।

তিনি বলেন, "আমার নাম ও সড়ক পরিবহন শ্রমিক সংগঠনকে জড়িয়ে যোগাযোগ ও সেতুমন্ত্রী... সহ সরকারি দলের মন্ত্রীরা যেসব বক্তব্য দিয়েছেন, তা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। সরকারের মন্ত্রীদের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন এবং সাধারণ মানুষকে বিভ্রান্ত করার উদ্দেশ্যমূলক অপকৌশল মাত্র।"

শিমুল বিশ্বাস বলেন, "এই সরকারের ফ্যাসিবাদী মনোভাব আর দখলদারির কারণে এরই মধ্যে দেশের সব প্রতিষ্ঠান প্রায় ধ্বংস হয়ে গেছে। ঠিক একইভাবে শ্রমিক-মালিক সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন কুক্ষিগত করে রেখেছে ক্ষমতাসীনরা। যার ফলে সরকার সড়ক পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নাম ব্যবহার করে বিএনপির গণসমাবেশের আগে ধর্মঘট ডাকছে।"

তিনি আরও বলেন, "সড়ক পরিবহন সেক্টরের মালিক-শ্রমিক কোনো পক্ষই এই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ধর্মঘট চায় না, সবাই ধর্মঘটের বিরুদ্ধে। কিন্তু সরকারের চাপের মুখে, ক্ষমতাসীনদের পেশি শক্তি আর দমন-পীড়নের কাছে নিরুপায়। কোনো কোনো এলাকায় এমন ঘটনাও ঘটেছে যে জীবন-জীবিকার তাগিদে সড়কে গাড়ি বের করলে সরকার দলীয় ক্যাডারদের দ্বারা হামলার শিকার হয়েছেন অনেক পরিবহন শ্রমিক।"

 




মন্তব্য

মন্তব্য করুন