English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

বাংলাদেশে করোনায় আজ ২০ জনের মৃত্যু

করোনাযুদ্ধ

ঢাকা, ২৩ মে ২০২০, শনিবার: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২০ জন মৃত্যুবরণ করলেন আর এতে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৪৫২ জনে।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতর কর্তৃক করোনা ভাইরাস সংক্রান্ত সার্বিক পরিস্থিতি বিষয়ে বিষয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আর গতকাল একদিনে সর্বোচ্চ সংখ্যক ২৪ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৪৩২ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ৫৮৮ জন। এনিয়ে গতকাল পর্যন্ত মোট সুস্থ হয়েছিলেন ৬,১৯০ জন।

উল্লেখ্য,... দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছিল গত ৮ মার্চ এরপর ঠিক তার ১০ দিন পর ১৮ মার্চ প্রথম ১ জন এই মহামারী রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এবং করোনা ভাইরাসে মৃত্যুতালিকায় অন্তর্ভুক্ত হয় বাংলাদেশে।

ডা. নাসিমা সুলতানা করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম করা এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার সবিশেষ অনুরোধ জানিয়েছেন।




মন্তব্য

মন্তব্য করুন