English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

দেশে খাদ্য-সংকট নেই: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

ঢাকা, ৯ মে ২০২০, শনিবার: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, "চলতি মৌসুমে সারাদেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে, তাই দেশে খাদ্যের কোনো অভাব হবে না।"

খাদ্যমন্ত্রী আজ দুপুরে মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নওগাঁ জেলার করোনা পরিস্থিতি, চলতি বোরো ধান কাটা, ধান মাড়াইকরন, সরকারীভাবে ধান চাল সংগ্রহ, আম উৎপাদন ও আমের বাজার ব্যবস্থাপনাসহ বিবিধ বিষয়ে আলোচনা করছিলেন। 

খাদ্যমন্ত্রী বলেন, "আশা করা যাচ্ছে চলতি বোরো মৌসুমে প্রায় ৩ কোটি ৫০লাখ মেট্রিক টন চাল উৎপাদিত হবে। এছাড়া প্রায় ২০ থেকে ২৫ লাখ মেট্রিক টন আউশ ধান উৎপাদিত হবে। এই... উৎপাদন দিয়ে দেশের চাহিদা পূরন করেও উদ্বৃত্ত থাকবে।"

তিনি বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারীভাবে অন্য যে কোন বছরের তুলনায় এবার বেশী ধান চাল সংগ্রহ করা হচ্ছে। যা করোনা দূর্যোগ মোকাবেলায় বড় সহায়ক হবে।"

ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন নওগাঁ-৩ আসনের এমপি সলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৪ আসনের এমপি ইমাজ উদ্দিন প্রামানিক, নওগাঁ-৫ আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, জেলা সিভিল সার্জন আখতারুজ্জামান প্রমুখ।

এছাড়াও জেলার ১১ টি উপজেলার চেয়ারম্যানগণ, নির্বাহী অফিসারগণ, ব্যবসায়ী প্রতিনিধিরা অংশ নেন এবং তাদের নিজ নিজ অভিজ্ঞতার আলোকে প্রয়োগ উপযোগী ও বাস্তবধর্মী নিজস্ব মতামত ও সুপারিশ পেশ করেন।  




মন্তব্য

মন্তব্য করুন