English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

মুক্তিযুদ্ধের শহীদদের প্রতিশ্রদ্ধা নিবেদন রাষ্ট্রপতির মো. আবদুল হামিদ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার: আজ ভোরে ৪৯তম বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।রাষ্ট্রপতি ৬টা ৩৪ মিনিটে সূর্যোদয়ের সাথে সাথে স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণের পর রাষ্ট্রপতি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

৪৮ বছর আগে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর দখলদার পাকিস্তানী বাহিনীর নিঃশর্ত আত্মসমর্পণের মধ্যদিয়ে এ বিজয় অর্জিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর... রহমানের নেতৃত্বে ৯ মাসের রক্তক্ষয়ী সশস্ত্র যুদ্ধ এবং ৩০ লাখ শহীদের আত্মাহুতি ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালির এ বিজয় আসে।

এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের সমন্বয়ে গঠিত একটি চৌকস দল রাষ্ট্রীয় সালাম প্রদান করে এবং বিউগলে করুণ সুর বেজে উঠে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন চৌধুরী, মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন,জাতীয় নেতৃবৃন্দ, তিন বাহিনী প্রধান, কূটনীতিক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




মন্তব্য

মন্তব্য করুন