English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

শেখ হাসিনাকে নেদারল্যান্ডস, আজারবাইজান, জর্দান ও তিউনিসিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি বাসস

ঢাকা, বুধবার, ৩০ জানুয়ারি ২০১৯, সরকার ডেস্কঃ চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রাত্তে, আজারবাইজানের প্রধানমন্ত্রী নভরুজ মাম্মাদভ, জর্দানের প্রধানমন্ত্রী ড. ওমর সাল রাজ্জাজ ও তিউনিসিয়ার প্রধানমন্ত্রী ইউসেফ চাহেদসহ আরো রাষ্ট্র ও সরকার প্রধান তাদের আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। 

নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রাত্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো তার অভিনন্দন বার্তায় বলেন, "আপনার নতুন সরকারের মেয়াদের সূচনায় আপনার সৌভাগ্য কামনা করছি।" তিনি বলেন, "আমি দু’দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে আমাদের দীর্ঘদিনের ও আন্তরিক দ্বিপক্ষীয় সম্পর্ক বৃদ্ধি, টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের প্রচেষ্টার মধ্যদিয়ে যৌথভাবে সময়ের চ্যালেঞ্জ মোকাবেলা এবং সম্প্রতি গৃহীত ব-দ্বীপ পরিকল্পনা-২১০০ বাস্তবায়নসহ বিভিন্ন ক্ষেত্রে আমাদের অর্থনৈতিক সম্পর্ক জোরদারের অপেক্ষায় রয়েছি।" রাত্তে আশা প্রকাশ করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন সরকার আইনের শাসন, মানবাধিকার এবং মত প্রকাশের স্বাধীনতার প্রতি পূর্ণভাবে অঙ্গীকারবদ্ধ থাকবে, যা শক্তিশালী গণতন্ত্রের গুরুত্বপূর্ণ উপাদান। 

আজারবাইজানের প্রধানমন্ত্রী নভরুজ মাম্মাদভ তার বার্তায় বলেন, "গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনর্নির্বাচিত হওয়া উপলক্ষে আমি আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাই।" তিনি আস্থা প্রকাশ করে বলেন, "পারস্পরিক আস্থা ও সহায়তার ওপর প্রতিষ্ঠিত আমাদের সহযোগিতা নিজ নিজ রাষ্ট্র... ও জনগণের কল্যাণে যৌথ প্রচেষ্টার মাধ্যমে আরো জোরদার ও গভীর হবে।" মাম্মাদভ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং তাঁর প্রয়াসের সাফল্য এবং বন্ধুপ্রতিম বাংলাদেশের জনগণের চির শান্তি ও সমৃদ্ধি কামনা করেন। 

জর্দানের প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী ড. ওমর সাল রাজ্জাজ তার বার্তায় বলেন, "সংসদীয় নির্বাচনে আপনার সাফল্য এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনঃনির্বাচিত হওয়া উপলক্ষে আপনাকে আমার সর্বাত্মক আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।" তিনি প্রধানমন্ত্রী ও নতুন সরকারের সাফল্য কামনা করে বলেন, "আমি আমাদের দু’দেশের মধ্যকার সহযোগিতা এবং দু’দেশের জনগণের মধ্যে বিনিময় বাড়াতে আপনার সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করার অপেক্ষায় রয়েছি।" 

তিউনিসিয়ার প্রধানমন্ত্রী ইউসেফ চাহেদ তার বার্তায় বলেন, "তিউনিসিয়ার সরকার এবং আমার ব্যক্তিগতভাবে পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনর্নির্বাচিত হওয়ায় আপনাকে অত্যন্ত আনন্দের সঙ্গে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।" তিনি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, সুখ এবং বর্তমান মিশনে সাফল্য এবং প্রধানমন্ত্রীর বিজ্ঞ নেতৃত্বে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। চাহেদ আরো বলেন, "এ উপলক্ষে আমি আপনাকে ভ্রাতৃপ্রতিম দু’দেশের অভিন্ন স্বার্থ ও আশা-আকাক্সক্ষার অনুকূলে বন্ধুপ্রতিম দু’দেশের মধ্যে বিদ্যমান ভ্রাতৃত্বের সম্পর্ক ও সহযোগিতা আরো উন্নয়নে আমাদের অব্যাহত প্রচেষ্টার আশ্বাস দিচ্ছি।" (সংবাদ সুত্রঃ বাসস) 




মন্তব্য

মন্তব্য করুন