English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

আজ থেকে ৪ দিন ব্যাংক বন্ধ

আজ থেকে ৪ দিন ব্যাংক বন্ধ

আজ থেকে ৪ দিন ব্যাংক বন্ধ,

বুথ এবং ই সার্ভিসে সর্বোচ্চ সুবিধা ও সেবা প্রদানের নির্দেশ

আগামী ৩০ ডিসেম্বর রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আর ২৮ ও ২৯ ডিসেম্বর যথাক্রমে শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন, ৩১ ডিসেম্বর সোমবার ‘ব্যাংক হলিডে'। সব মিলিয়ে এ বছরের শেষ চারদিন অর্থাৎ ২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের সব ধরনের ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানগুলো যাবতীয় আর্থিক লেনদেন থেকে বিরত থাকবে।

তাই ব্যাংক বন্ধকালীন এ ক'দিন জনসাধারণের আর্থিক লেনদেনের পর্যাপ্ত সুবিধা... নিশ্চিত করতে গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস বিভাগ একটি নির্দেশনা জারি করে তা দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে। 

ঐ নির্দেশনা অনুসারে, অটোমেটেড টেলার মেশিন (এটিএম) বুথে পর্যাপ্ত টাকা সরবরাহ, যে কোন ধরনের যান্ত্রিক বা কারিগরি ত্রূটিমুক্ত সেবা প্রদান, সার্বক্ষণিক পাহারাদারের সতর্ক অবস্থানসহ যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করতে বলে কেন্দ্রীয় ব্যাঙ্ক। এসব সেবার পাশাপাশি ই-পেমেন্ট গেটওয়ে, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ও পয়েন্ট অব সেল (পিওএস) সেবার মাধ্যমে নিরবচ্ছিন্ন লেনদেনের ক্ষেত্রে বেশ কিছু নির্দেশনাও দিয়েছে বাংলাদেশ ব্যাংক।



মন্তব্য

মন্তব্য করুন