English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করলেন নৌবাহিনী প্রধান

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও নৌবাহিনী প্রধান আওরঙ্গজেব চৌধুরী - ছবি বাসস

ঢাকা, বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি ২০১৯, সরকার ডেস্কঃ আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো.আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, "নৌবাহিনী প্রধান সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে নৌবাহিনীর সার্বিক কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন।"  

সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি হামিদ নৌবাহিনীর কর্মকান্ড এবং দেশের সমুদ্রসীমা রক্ষায় তাদের পেশাগত দায়িত্ব পালনে তাঁর সন্তোষ প্রকাশ করেন। নৌবাহিনী এর মধ্যে ত্রিমাত্রিক বাহিনীতে পরিণত হয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, বাংলাদেশ... নৌবাহিনী নতুন নৌবাহিনী প্রধানের নেতৃত্বে সুনামের সঙ্গে এগিয়ে যাবে।

'সামুদ্রিক অর্থনীতি' দেশের অর্থনৈতিক উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ খাত উল্লেখ করে রাষ্ট্রপতি সামুদ্রিক সম্পদ আহরণ ও সুরক্ষায় অধিকতর সতর্ক হওয়ার জন্য নৌবাহিনী প্রধানের প্রতি আহ্বান জানান।  নৌবাহিনী প্রধান দায়িত্ব পালনে রাষ্ট্রপতির নির্দেশনা ও সহযোগিতা চাইলে সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফ ও রাষ্ট্রপতি হামিদ তাকে অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন। রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিব ও উচ্চ পদস্থ কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আওরঙ্গজেব চৌধুরী গত ২৬ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্ব গ্রহণ করেন। (সংবাদ সুত্রঃ বাসস) 




মন্তব্য

মন্তব্য করুন