English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

করোনাযুদ্ধ: বাংলাদেশে সুস্থ্যতার হার আশাব্যঞ্জক

করোনা ভাইরাস 

ঢাকা, ৯ মে ২০২০, শনিবার: বাংলাদেশে সুস্থ্যতার হার বেড়ে হয়েছে ১৭ দশমিক ৫ শতাংশ এবং মৃত্যু হার কমে ১.৫ শতাংশে নেমে এসেছে , একথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।  

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা আজ দেশের করোনা পরিস্থিতি সম্পর্কে স্বাস্থ্য বুলেটিনে জানান, "দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১৩ হাজার ৭৭০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪১৪ জন। আর মারা গেছেন ২১৪ জন।"

নাসিমা সুলতানা বলেন, "শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫ শতাংশ এবং সুস্থতার হার ১৭ দশমিক ৫ শতাংশ। ২৪ ঘণ্টায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সুস্থতার হার ৯১ দশমিক ৮ শতাংশ এবং মৃত্যুর হার ৮ দশমিক ২... শতাংশ।"

তিনি বলেন, "ঢাকা বিভাগে শনাক্ত হয়েছে ৯ হাজার ১৭৭, চট্টগ্রাম বিভাগে ৫৭৬, সিলেট বিভাগে ১৬৩, রংপুর বিভাগে ২৬৩, খুলনা বিভাগে ২১১, ময়মনসিংহ বিভাগে ৪১১, বরিশাল বিভাগে ১৩০ এবং রাজশাহী বিভাগে ১৫৩ জন। ঢাকা শহরে ৫৮ দশমিক ২৮ শতাংশ, ঢাকা বিভাগের ২৩ দশমিক ৭৯ শতাংশ, চট্টগ্রামে ৫ দশমিক ৪৫ শতাংশ, সিলেটে ১ দশমিক ৫৪ শতাংশ, রংপুরে ২ দশমিক ৪৯ শতাংশ, খুলনায় ২ শতাংশ, ময়মনসিংহে ৩ দশমিক ৭৮ শতাংশ, বরিশালে ১ দশমিক ২৩ শতাংশ এবং রাজশাহীতে ১ দশমিক ৪৫ শতাংশ শনাক্ত হয়েছে। ঢাকা বিভাগের মধ্যে নারায়ণগঞ্জে এখন সর্বাধিক সংখ্যক শনাক্ত ব্যক্তি রয়েছে।"




মন্তব্য

মন্তব্য করুন