English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

নির্বাচনের দিন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

নির্বাচনের দিন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

নির্বাচনের দিন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা
ঢাকা অফিস, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর রাত মধ্যরাত ১২টা পর্যন্ত ১০ ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। সারা দেশে প্রায় সব ধরনের যানবাহন চলাচলের উপর এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। 

নিষেধাজ্ঞা জারীর আওতাভূক্ত যানবাহনগুলোর মধ্যে রয়েছে মাইক্রোবাস, জিপ, বেবিট্যাক্সি, ইজিবাইক, বাস, ট্রাক, অটোরিকশা, ট্যাক্সিক্যাব, পিকআপ, কার, টেম্পো ও স্থানীয় পর্যায়ে বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন।

২৮ ডিসেম্বর রাত ১২টা থেকে ১ জানুয়ারি মধ্যরাত... পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর ও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতিক্রমে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাঁদের নির্বাচনী এজেন্ট, পরিচয়পত্র থাকলে দেশি ও বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিল করা হবে।

এ ছাড়া পরিচয়পত্র বহনকারী দেশি ও বিদেশি যে কোন সাংবাদিক এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত নহেন। নির্বাচনী কাজে নিয়োজিত বৈধ পরিদর্শক, কর্মকর্তা / কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য,   অ্যাম্বুলেন্স, বিদ্যুৎ, গ্যাস, ডাক, ফায়ার সার্ভিস, টেলিযোগাযোগ ইত্যাদি কাজে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।





মন্তব্য

মন্তব্য করুন