English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

বিভ্রান্ত না হবার অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২৬ অক্টোবর, শনিবার: গুজবে বিভ্রান্ত না হবার আহবান জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ তিনি রাজারবাগ পুলিশ মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখছিলেন। 


গুজব প্রতিরোধে কমিউনিটি পুলিশকে স্বচেষ্ট হবার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "আপনারা জানেন, প্রতিদিন বাংলাদেশে কোনো না কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। আপনাদের সহযোগিতায় সেসব চ্যালেঞ্জ একের পর এক মোকাবিলা করা হচ্ছে। আপনারা দেখেছেন, ভোলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে কী একটি ঘটনা ঘটানো হয়েছে।" 

তিনি আরো বলেন, 'আপনাদের প্রথম কাজ হবে এই মিথ্যা ও ভুল তথ্যে বিভ্রান্তি যেন তৈরি না হয়, সেটা নিশ্চিত করা। ফেসবুকের প্রভাব আমরা রামুতে দেখেছি, নাসিরনগরেও দেখেছি। অতি সম্প্রতি ভোলায়ও দেখেছি। সে জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভুল তথ্য নিয়ে সচেতনভাবে কমিউনিটি পুলিশকে কাজ করতে হবে।" 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারা অব্যাহত... রেখে দেশকে বিশ্বের কাছে উচ্চমাত্রায় পৌঁছে দিয়েছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সবার আগে প্রয়োজন মানুষের নিরাপত্তা।"

পুলিশ বিভাগকে জনগণকে সাথে নিয়ে জন-নিরাপত্তা নিশ্চিত করার প্রতি গুরুত্ব আরোপ করে তিনি বলেন, "এটা পুলিশের একার পক্ষে সম্ভব নয়, পুলিশকে সবাই সহযোগিতা করতে হবে। তাদের তথ্য দিয়ে সাহায্য করতে হবে। সে জন্য আমরা কমিউনিটি পুলিশিং-ব্যবস্থা চালু করেছি।"

আসাদুজ্জামান খান আরও বলেন, "বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। সে জন্য আমরা জঙ্গি মোকাবিলা করতে পেরেছি। এখন আমরা বীরদর্পে বলতে পারি, আমরা জঙ্গি ও সন্ত্রাস দমন করতে পেরেছি, মাদকমুক্তও করতে পারব।"

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত আইজি মো. মইনুর রহমান চৌধুরী। আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটিটিসি'র প্রধান মো. মনিরুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় সহ অনেক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।  




মন্তব্য

মন্তব্য করুন