English
রবিবার ২৮ এপ্রিল ২০২৪
...

বিতর্কিত প্রশ্নকর্তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি। ফাইল ছবি

ঢাকা, ০৯ নভেম্বর, ২০২২, বুধবারঃ শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, "এইচএসসির বাংলা বিষয়ের প্রশ্ন নিয়ে যে বিতর্ক উঠেছে তা আমরা চিহ্নিত করেছি। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন  করা হয়েছে।"

প্রশ্ন সেট করেছেন কারা, প্রশ্ন মডারেট করেছেন কারা এসবও জানানো হবে। এরপর থেকে প্রশ্নকর্তা ও মডারেটর নিয়োগে আরো সতর্ক হতে হবে। বিজ্ঞাপন   তদন্ত রিপোর্ট আসার পর আমরা দ্রুত সিদ্ধান্ত নেব তাদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

আজ বুধবার জাতীয় জাদুঘরে এক আলোচনাসভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, "এ বিষয়ে তদন্ত চলছে। এটা দেখা অবশ্যই দরকার কারণ এটা কী অবহেলা জনিত না এটা... ইচ্ছাকৃত ভাবে করা হয়েছে। আমাদের সেই বিষয়ে তদন্ত চলছে। যদি অবহেলা থাকে কিংবা ইচ্ছাকৃত হয় দুটির কোনোটিই ছেড়ে দেওয়ার সুযোগ নেই। আমরা সেই মোতাবেক ব্যবস্থা গ্রহণ করব।"

মন্ত্রী বলেন, "আমাদের প্রশ্নের পুরো প্রক্রিয়া যেভাবে সেট হয় তা হচ্ছে প্রশ্ন একজন সেট করেন, আর একজন মডারেট করেন। এরপর কিন্তু পরীক্ষার্থীদের হাতে পৌঁছানোর আগ পর্যন্ত এটা আর কারো দেখার সুযোগ থাকে না।"

অনুষ্ঠানে বাংলাদেশ স্বাধীনতা ফাউন্ডেশনের আহ্বায়ক বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিথি বক্তা ভারতের দ্য ওয়াল পত্রিকার নির্বাহী সম্পাদক অমল সরকার ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক শহীদুল্লাহ্ শিকদার।




মন্তব্য

মন্তব্য করুন