English
মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
...

কোস্ট গার্ডের আধুনিকায়ন চান প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি সূত্র বাসস

ঢাকা, বুধবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৯, সরকার ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, "কোস্ট গার্ড এর আধুনিকায়ন ও উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।" তিনি বলেন, "অদূর ভবিষ্যতে এ বাহিনীতে হোভারক্রাফট, ড্রোন, হেলিকপ্টার এবং মেরিটাইম প্যাট্রল এয়ারক্রাফট সংযোজনের পরিকল্পনা রয়েছে। কোস্ট গার্ড এর ভিত্তি সুদৃঢ়করণ ও পেশাগত দক্ষতা বৃদ্ধিতে নিজস্ব জনবল নিয়োগের নীতিমালা প্রক্রিয়াধীন রয়েছে।" বাংলাদেশ কোস্ট গার্ড এর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কোস্ট গার্ড দিবস উপলক্ষে আজ বুধবার দেয়া এক বাণীতে শেখ হাসিনা এ কথা বলেন।  

"বাংলাদেশ কোস্ট গার্ডের প্রতিষ্ঠাবার্ষিকী" ও "কোস্ট গার্ড দিবস" উপলক্ষে এ বাহিনীর সকল সদস্যকে শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনা বলেন, "বর্তমান আওয়ামী লীগ সরকার সুবিশাল সমুদ্র এলাকায় বাংলাদেশের অধিকার প্রতিষ্ঠা করেছে। বিশাল সামুদ্রিক সম্পদের সুষ্ঠু ও যথোপযুক্ত ব্যবহার নিশ্চিত করে দেশের আর্থসামাজিক উন্নয়নে... অবদান রাখতে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে।" 

তিনি বলেন,"দেশের বিশাল সমুদ্র এলাকা, উপকূলবর্তী ও অধিভুক্ত অভ্যন্তরীণ নৌ-পথে জনসাধারণের জানমাল রক্ষা, চোরাচালান দমন, মাদক নিয়ন্ত্রণ, মানবপাচার রোধ, অবৈধ অনুপ্রবেশ রোধ, নৌ অপরাধ দমন প্রভৃতি কাজে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে কোস্ট গার্ড জনগণের আস্থা অর্জন করেছে।" 

বাংলাদেশ কোস্ট গার্ডের প্রতিটি সদস্য দেশপ্রেম, আন্তরিকতা, সাহসিকতা ও অবিচল আস্থার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে আশা প্রকাশ করে তিনি বলেন, "আমি আশা করব, কোস্ট গার্ড আধুনিকায়ন ও পেশাগত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে অভীষ্ট লক্ষ্য অর্জনে দৃপ্ত পদক্ষেপে এগিযে যাবে এবং সরকারের রূপকল্প ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে অবদান রাখবে।"  

তিনি বাংলাদেশ কোস্ট গার্ড-এর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী’ ও ‘কোস্ট গার্ড দিবস-২০১৯’ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন। - (সংবাদ সুত্রঃ বাসস) 




মন্তব্য

মন্তব্য করুন