English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

বিজয় দিবস ২০২২ উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

বাংলাদেশ আওয়ামী লীগ 

ঢাকা, ১৫ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার: মহান স্বাধীনতায় নেতৃত্বদানকারী এবং দেশের সবচেয়ে পুরানো রাজনৈতিক দল তথা বর্তমান ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ মহান বিজয় দিবস ২০২২ উপলক্ষে তিন দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

এসব কর্মসূচির মধ্য রয়েছে - সূর্যোদয়কালে দলীয় কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারাদেশব্যাপী সংগঠনের প্রতিটি কার্যালয়ে জাতীয় পতাকা ও তদ্বসংগে দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল সাড়ে ৬ টায় সাভার সময় জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন। সকাল সাড়ে ৭ টায় রাজধানীর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। 

আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল সকাল ১১ টায় শ্রদ্ধা নিবেদন করবে গোপালগঞ্জের  টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে। টুঙ্গিপাড়ার কর্মসূচিতে প্রতিনিধি দলের সদস্য হিসেবে অংশগ্রহণ করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবিএম... রিয়াজুল কবীর কাওছার, মেরিনা জাহান এমপি, ইকবাল হোসেন অপু এমপি, পারভীন জামান কল্পনা, মো. গোলাম কবীর রাব্বানী চিনু, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী, মারুফা আক্তার পপি, আজিজুস সামাদ আজাদ ডন এবং সৈয়দ আবদুল আউয়াল শামীম সহ কেন্দ্রীয় ও গোপালগঞ্জের স্থানীয় নেতৃবর্গ।  

১৭ ডিসেম্বর দুপুর ২ টা ৩০ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে ধানমন্ডি বত্রিশ  নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন পর্যন্ত বিজয় শোভাযাত্রা। একই সঙ্গে সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের উদ্যোগেও বিজয় শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। ১৮ ডিসেম্বর সকাল ১১ টায় মহান বিজয় দিবস উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার  সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এ সভায় বক্তব্য রাখবেন দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও জাতীয় নেতৃবৃন্দ।

এদিকে, সারাদেশে মহান বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের যথাযথ মর্যাদায় দলের কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণের জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক ও সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। 




মন্তব্য

মন্তব্য করুন