English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ

প্রতিবাদ সমাবেশ

ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০২২, মঙ্গলবারঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস-সহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবি এবং ৭ ডিসেম্বর সংঘর্ষে নিহত মকবুলের হত্যার প্রতিবাদে নয়াপল্টনে প্রতিবাদ সমাবেশ করছে দলটি।

আজ মঙ্গলবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের সড়কে এ কর্মসূচি শুরু হয়।

প্রতিবাদ সমাবেশে ঢাকা মহানগর বিএনপি উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সমাবেশ সঞ্চালনা করবেন ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব আমিনুল হক এবং ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের সদস্যসচিব রফিকুল আলম মজনু।

গত ১০ ডিসেম্বর গণসমাবেশকে কেন্দ্র করে তিন দিন আগেই নয়াপল্টনে বিএনপি-পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরে বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে জ্যেষ্ঠ নেতাদের গ্রেপ্তার করা হয়। পরদিন গভীর রাতে মির্জা ফখরুল এবং মির্জা আব্বাসকে গ্রেপ্তার... করা হয়।

বিএনপির প্রতিবাদের বিষয়ে দলটির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এনটিভি অনলাইনকে বলেন, ‘চার কারণে সারা দেশের পেটে ক্ষুদা। ১৪ বছরে এমন কোনো মানুষ পাওয়া যাবে না যারা সরকারের নির্যাতনের শিকার হয়নি। মানুষ মনে করে বিএনপি গণতন্ত্র ফিরিয়ে দিতে পারবে। ঘরে থাকলেও মামলা হচ্ছে। তাই তারা রাস্তায় বের হয়ে আসছে। অবৈধ সরকারের পতন ছাড়া বিএনপি নেতাকর্মীরা এবং সাধারণ মানুষ আর ঘরে ফিরে যাবে না।

বিএনপি দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা আবদুস সাত্তার পাটোয়ারি বলেন, "মামলা হামলা করে, গ্রেপ্তার করে ভয় দেখানো যাবে না। সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। এখন তারা পালানোর পথ খুঁজছে।"

এদিকে, "মঙ্গলবার সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে, নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুলে সর্তক অবস্থান নেয় পুলিশ। পাশাপাশি যেকোনো ধরনের নাশকতা রুখতে প্রস্তুত রাখা হয়েছে জল কামান।"




মন্তব্য

মন্তব্য করুন