English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

জাতীয় পার্টি সংসদ থেকে পদত্যাগ করবেনা: মহাসচিব

মুজিবুল হক চুন্নু এমপি

ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার: জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, "জাতীয় পার্টি সরকার পতনের জন্য আন্দোলন করছে না। জাতীয় পার্টি সরকারের ভুলত্রুটি ধরিয়ে দিয়ে গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষার জন্য আন্দোলন করছে।

মহাসচিব  বলেন, "বিএনপি সংসদ থেকে পদত্যাগ করলো কি-না তার সাথে জাতীয় পার্টির কোন সম্পর্ক নেই। নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনের জন্য জাতীয় পার্টি রাজনীতি করছে। জাতীয় পার্টি সংসদ থেকে পদত্যাগ করবে না।

আজ শনিবার বাসসকে তিনি এ কথা জানিয়ে আরো বলেন, "বিএনপি তাদের রাজনৈতিক কৌশল ও মতাদর্শ অনুযায়ী রাজনীতি করছে। তাদের রাজনীতির সাথে জাতীয় পার্টির রাজনীতির আদর্শগত পার্থক রয়েছে। বিএনপি তাদের সমাবেশ থেকে আন্দোলনের কৌশল হিসেবে... সংসদ থেকে পদত্যাগ করার যে ঘোষণা দিয়েছে তা জাতীয় পার্টির রাজনৈতিক কৌশল থেকে অনেক ভিন্ন।"   

তিনি বলেন, ‘বিএনপির এমপিরা তাদের রাজনৈতিক কৌশল অনুযায়ী সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে জাতীয় পার্টির প্রতি যে আহ্বান জানিয়েছেন সেই আহ্বানের সঙ্গে  আমাদের কোন সম্পর্ক নেই। জাতীয় পার্টির নিজস্ব রাজনীতি ও আদর্শ রয়েছে। সেই নীতি ও আদর্শ  মতে রাজনৈতিক কৌশল ঠিক করে  জাতীয় পার্টি আন্দোলন করছে। "

শনিবার গোলাপবাগে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে দলের ৭ এমপি ঘোষণা দেন, রোববারই তারা লিখিতভাবে পদত্যাগ করবেন। এ সময় তারা জাতীয় পার্টিকেও সংসদ থেকে বের হয়ে আসার আহ্বান জানান। এর পরিপ্রেক্ষিতে রাতেই প্রতিক্রিয়া জানান জাপা মহাসচিব।   




মন্তব্য

মন্তব্য করুন