English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

বিএনপির ৭ এমপির পদত্যাগে সংসদ অচল হবেনা: ওবায়দুল কাদের

ছবি সংগৃহীত

বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলে সংসদ অচল হবেনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, "তারা পদত্যাগ করলে সংসদের কিছু যাবে আসবে না।"  

 

ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবারঃ বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের সিদ্ধান্তকে ‘ভুল’ আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হয়ে পড়বে, এটা ভাবার কোনো কারণ নেই। বরং এ জন্য দলটিকে অনুতাপ করতে হবে।" আজ সাভার, আশুলিয়া ও ধামরাই উপজেলা এবং সাভার পৌর আওয়ামী লীগের উদ্যোগে সাভারের রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজের মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে ব্যক্তব্য রাখছিলেন।     

তিনি আরো বলেন, "মানুষ জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও খুনের বাংলাদেশে ফিরে যেতে চায় না। মানুষ খুনের রাজনীতিতে বিশ্বাস করে না। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করায় কারাদণ্ডপ্রাপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায় আজ তিনি বাসায় আছেন, নিরাপদে আছেন। বিএনপি কি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করেছে? ১৫ আগস্টের হত্যার মাস্টারমাইন্ড জিয়াউর রহমান উল্লেখ করে তিনি বলেন, "খুনিদের পুরস্কৃত করেছেন জিয়া। বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের পুনর্বাসিত করেছেন। জেল হত্যাকাণ্ড ঘটিয়েছেন।"  

এ সময় বিএনপির উদ্দেশে তিনি বলেন, "নয়াপল্টনে ১০ তারিখে সমাবেশ, অনুমতি পায়নি। অনুমতি পাওয়ার আগেই তারা কী করেছে? তারা সেখানে প্রস্তুতি নিয়েছে। আজকে কী? পল্টনে গেলেন না? গেলেন না? হাফ ডিফিট হয়ে গেছে।" রাজধানীর নয়াপল্টনে গত বুধবার বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নয়াপল্টনে সমাবেশে অনুমতি পাওয়ার আগেই প্রস্তুতি নিয়েছিল। সেখানে তল্লাশি চালিয়ে পুলিশ ১৬০ বস্তা চাল, হাঁড়ি-পাতিল, মশারি, মশার কয়েল এসব পেয়েছে। এসব নিয়ে নয়াপল্টন ঘিরে তারা পিকনিক পার্টি শুরু করেছিল। 

তিনি বলেন, "এই শক্তি অপশক্তি। এ শক্তিকে যারা সমর্থন দিয়েছে- ড. জাফরুল্লাহ, মাহমুদুর রহমান মান্না, আসম আব্দুর রব, নুরুল হক নুর এরা কারা? এরা হচ্ছে এক দলের এক নেতা। দুইজন আর নেই। এদের বিরুদ্ধে আপনাদের প্রস্তুত থাকতে হবে। বিএনপির এত টাকা আসে কোথা থেকে? কোন ব্যবসায়ী, কোন শিল্পপতি বিএনপিকে কত টাকা দিয়েছে, সব খবর আমরা জানি। সময়মতো তাদের জবাব দিতে হবে। বিএনপি নেতাদের বুকে বড় ব্যথা। ১৩-১৪ তারিখ আবার খেলা আছে।... খেলা হবে রাজনীতির জন্য।এখন তারা লবিস্ট নিয়োগ করেছে। কিছুদিন আগে র‍্যাবের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। ফাঁস হয়ে গেছে। যুক্তরাষ্ট্র শুনেছে, যুক্তরাজ্য শোনেনি।"

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, "বিএনপি ভাওতাবাজি করছে। তারা মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করছে। আর লন্ডনে বসে তাদের মদদ দিচ্ছে তারেক জিয়া। আজ ১০ তারিখের পর নাকি দেশ চলবে খালেদা জিয়ার নির্দেশে, তারেক ফিরে আসবে বাংলাদেশে। কিন্তু দেখতে দেখতে ১৫ বছর, তারেক ফিরে আসবে কোন বছর? তারেক রহমানের অর্থ পাচারের টাকা ধরা পড়েছে সিঙ্গাপুরে। দেশে এসে এফবিআই সাক্ষ্য দিয়ে গেছে। সুইস ব্যাংকে টাকা। দেশে দেশে বিলাসবহুল মার্কেট।"  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলেছে। স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির চক্র উন্নয়নের এ ধারাকে বাধাগ্রস্ত করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। দেশ আজ স্বয়ংসম্পূর্ণ কোথাও খাদ্যের কোনো ঘাটতি নেই। দেশের মানুষ আজ না খেয়ে মারা যায় না।" 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, "বিএনপি-জামায়াত দেশের ভালো চায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত তখন বিভিন্ন ধরনের ষড়যন্ত্র শুরু করেছে। তাদের এ ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।" 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, "বিএনপি-জামায়াত একটি জঙ্গি সংগঠন। ১০ ডিসেম্বরের সমাবেশের মাধ্যমে তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চেয়েছিল। কিন্তু তাদের ষড়যন্ত্র বানচাল হয়ে গেছে।" 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, "তাদের (বিএনপি) সাত জন এমপি পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গণতান্ত্রিক অধিকার আছে আপনি পদত্যাগ করতে পারেন। কিন্তু সেটা মাঠে হয় না, স্পিকারের কাছে দিতে হয়। এখানেও রাজনৈতিক স্ট্যান্টবাজি। সাড়ে ৩শ’ জনের মধ্যে ৭ জনের পদত্যাগে সরকারের কিছু যায় আসে না।" 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, "আমাদের ভয় দেখিয়ে লাভ নেই, আমরা রাজপথে আছি, আমরা ক্ষমতা পরিচালনায়ও আছি। আমরা ভবিষ্যতেও থাকব।" 

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, সাভার  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্জুরুল আলম রাজীব প্রমুখ। 




মন্তব্য

মন্তব্য করুন