English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

আদালতে নেওয়া হয়েছে ফখরুল ও আব্বাসকে

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস

ঢাকা, ০৯ ডিসেম্বর ২০২২, শুক্রবারঃ রাজধানীর নয়াপল্টনে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে হাজির করা হয়েছে।

আজ বিকেলে তাদের ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে হাজির করা হয়। এ সময় মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসকে আদালত প্রাঙ্গণে দেখা যায়। স্লোগান দিচ্ছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

আজ শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আনা হয়। তাদেরকে আদালতের হাজতখানায় রাখা হয়েছে। মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে কারাগারে আটক রাখার আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে এ সংক্রান্ত শুনানি অনুষ্ঠিত... হবে।

এ বিষয়ে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, "আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য এনেছি। জিজ্ঞাসাবাদ শেষে বুধবারের (৭ ডিসেম্বর) ঘটনায় তাদের নির্দেশদাতা হিসেবে গ্রেফতার করেছি।"

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে পুলিশ আটক করেছে বলে দলের একজন নেতা জানান। ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে।

এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে জানায় পুলিশ।  সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নামোল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করে পল্টন মডেল থানায় পুলিশ বাদি হয়ে মামলা করেন।




মন্তব্য

মন্তব্য করুন