English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

আগামীকাল গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ

বিএনপি

ঢাকা, ০৯ ডিসেম্বর ২০২২, শুক্রবারঃ নয়াপল্টনের পরিবর্তে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। শনিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় সমাবেশ শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

গণতন্ত্রকে রক্ষায় সবাইকে শান্তিপূর্ণ সমাবেশে যোগ দিয়ে তা সফল করার আহবান জানান তিনি। আজ বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটি সদস্যদের নিয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান। এ সময় তিনি মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ দলের শীর্ষ নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানান এবং মুক্তির দাবি করেন।

তিনি বলেন, "আমরা কোনো প্রকার বিশৃঙ্খলা চাই না। আমরা চাই শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি পালন করতে। এর আগে আমরা বিভাগীয় সমাবেশ করেছি অত্যন্ত শান্তিুপূর্ণভাবে।"

বিএনপি সমাবেশের জন্য কমলাপুর মাঠের কথা প্রস্তাব করলেও পুলিশ মিরপুর বাঙলা কলেজের মাঠ প্রস্তাব করেছিল। তবে শুরুতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সমাবেশ করতে চায় বিএনপি। কিন্ত সেখানে সমাবেশ করতে চাইলেও সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ।

মোশাররফ আরও বলেন, "মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করা হচ্ছে। তারা... বিএনপিকে ধ্বংস করতে অপচেষ্টায় লিপ্ত। কোনো ধরনের ষড়যন্ত্রই আমাদের আন্দোলনকে নস্যাৎ করতে পারবে না।" আগামীকালের (১০ ডিসেম্বর) সমাবেশ সফল করতে নির্ধারিত সময়ে সবাইকে উপস্থিত হওয়ার আহবান জানান খন্দকার মোশাররফ।

এই সমাবেশে দলের সকল পর্যায়ের নেতা-কর্মী সমর্থকসহ সর্বস্তরের জনগণকে উপস্থিত থাকার অনুরোধ জানান খন্দকার মোশাররফ। তিনি বিশেষ করে ঢাকাবাসীকে সমাবেশের উপস্থিত থেকে ‘ সরকারের জুলুম, অত্যাচার , নিপীড়নের বিরুদ্ধে প্রতিক্রিয়া ব্যক্ত করার’ আহ্বান জানান। এ ছাড়া বিএনপির যুগপৎ আন্দোলনে যারা শরিক আছে তাদেরও যার যার অবস্থানে থেকে ভূমিকা পালনের আহ্বান জানান। সমাবেশে সরকারের বিরুদ্ধে যে ১০ দফা রূপরেখা দেওয়া হবে তার প্রতি সমর্থন জানানোর আহ্বান জানান।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, "কাল বেলা ১১টায় সমাবেশ শুরু হবে। গোলাপবাগে মঞ্চ তৈরি, মাইক লাগানো এবং নিরাপত্তার জন্য পুলিশের সহযোগিতা চাই আমরা।" সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ (টুকু), সেলিমা রহমান, দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল (মিন্টু), জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।




মন্তব্য

মন্তব্য করুন