English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস

ঢাকা, ০৯ ডিসেম্বর ২০২২, শুক্রবারঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ।

শুক্রবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে বাসা থেকে নিয়ে যায় ডিবি পুলিশের একটি দল।

ডিবি প্রধান বলেন, "গত বুধবারের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে প্রায় ৪৭ জন পুলিশ সদস্য আহত হন। প্রচুর জানমালের ক্ষতি হয়েছে। এছাড়া বিএনপি কার্যালয়ের ভেতর থেকে ককটেল ও বিস্ফোরক দ্রব্যাদি উদ্ধার করা হয়। ওই ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য তাদের ডিবি কার্যালয়ে আনা হয়েছে।" তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেফতার দেখানো অথবা মামলা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, "জিজ্ঞাসাবাদ শেষে আমরা বিস্তারিত জানাবো।"

সমাবেশস্থল নিয়ে আলোচনা করার জন্যই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল... ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা। তিনি বলেন, "নানা কারণে সমাবেশস্থল মিরপুরের সরকারি বাঙলা কলেজই করতে হবে।"

সমাবেশ কোথায় হবে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, "তাদের কমলাপুর স্টেডিয়ামের প্রস্তাবটা আমরা মেনে নিয়েছিলাম। কিন্তু সেখানে এখন ক্রিকেট খেলা চলছে, নিচে অনেক সিনথেটিক জিনিসপত্র রয়েছে। এই অবস্থায় সমাবেশ করলে মাঠটি নষ্ট হয়ে যাবে। তাই পুলিশের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে- তারা সমাবেশ করবে মিরপুর বাঙলা কলেজের মাঠে।"

তিনি বলেন, "বিএনপির পক্ষ থেকে আরও একটি মাঠের প্রস্তাব এসেছে। সেটা হলো গোলাপবাগ মাঠ।আসলে এই মাঠ নিয়ে কোনও কথা হয়নি। কোনও সিদ্ধান্ত হয় নাই। কিন্তু অনানুষ্ঠানিক সিদ্ধান্ত হয়েছে মিরপুর বাঙলা কলেজ।"

তারও আগে বুধবার বিকেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিএনপি নেতাকর্মীদের। সেখানে নিহত হন মকবুল নামে বিএনপির এক কর্মী। আহত হন অন্তত ২০ জন। এ ঘটনার পর গ্রেফতার করা হয় প্রায় ৪০০ নেতাকর্মীকে। তালা ঝুলিয়ে দেওয়া হয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে।




মন্তব্য

মন্তব্য করুন