English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

কোনো ব্যাংকে টাকার সংকট নেইঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবারঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, "ব্যাংকে টাকার কোনো সংকট নেই, পর্যাপ্ত টাকা আছে।" ব্যাংকগুলোতে টাকা না থাকার গুজব ছড়িয়ে একটি শ্রেণি মানুষকে বিভ্রান্ত করতে চাইছে। তাই গুজবে কান না দেয়ার জন্য অনুরোধ জানিয়ে তিনি বলেন, "আমাদের অর্থনীতি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে বলেই বাজেটের কলেবর বাড়ছে।"

আজ দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন উদ্বোধন করে বক্তব্য দেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি বলেন, "বিশ্বমন্দার ধাক্কা সামলাতে সবাইকে আগে থেকেই সতর্ক হতে হবে। কোনো জমি যেন অনাবাদি না থাকে, সেদিকে লক্ষ্য রাখতে হবে, সাশ্রয়ী হতে হবে সবাইকে।"

প্রধানমন্ত্রী তার বক্তব্যে দেশের ব্যাংকগুলোতে কোনো সমস্যা নেই দাবি করে বলেন, "আমি একটা কথা স্পষ্ট জানাতে চাই- আমি গতকালকে রাতে আমাদের যেমন এসডিজি এবং উন্নয়নশীল দেশ হিসেবে সেই মিটিং করেছি। এরপরে আমি আবার অর্থসচিব এবং আমাদের বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে আমি কথা বলেছি। আজকে সকালে আমি অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। আল্লাহর রহমতে আমাদের কোনো সমস্যা নাই। প্রত্যেক ব্যাংকেই টাকা আছে।"

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, "টাকা লেনদেন করে নির্বাচনে মনোনয়ন দেয় বিএনপি। দলটির দুই নেতা আমার কাছে এসে বলেছেন, তারা নাকি টাকা না দিলে মনোনয়ন দেয় না। টাকা না দেয়া তাদের মধ্য... থেকে একজন মনোনয়ন পায়নি। ওইভাবে নির্বাচন করে নির্বাচনে জেতা যায় না। এটা হলো বাস্তবতা। সকালে একজনের নাম যায়, দুপুরে একজনের নাম যায়, বিকেলে আরেকজনের নাম যায়। এভাবেই তাদের ইলেকশন হয়। ফেলো কড়ি, মাখো তেল, অর্থাৎ যে টাকা দেবে সে প্রার্থী।"

ছাত্রলীগের উদ্দেশে তাদের সাংগঠনিক অভিভাবক আওয়ামী লীগ সভাপতি বলেন, "সোশ্যাল মিডিয়া আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অপপ্রচারে ভরে গেছে। ছাত্রলীগের নেতাকর্মীদের তার উপযুক্ত জবাব দিতে হবে। জবাব দেওয়ার বেশি কিছু না। ওরা যখন আমাদের বিরুদ্ধে যেটা লেখে তার জবাব দেওয়া লাগবে না। ওদের অপকর্মটা যদি সেখানে কমেন্টে ছেড়ে দেওয়া যায়, তাহলেই ওরা ওটা বন্ধ করে দেবে। এটাই হচ্ছে সব থেকে ভালো।"

বিএনপি ক্ষমতায় থেকে কী করেছে তাদের অগ্নিসন্ত্রাস, তাদের খুন, তারা কাকে কাকে মেরেছে, কী করেছে, কই কই তাদের চুরি, ভোট চুরি, ডাকাতি এগুলো তুলে ধরলেই তো যথেষ্ট। কাজেই আমার মনে হয় ছাত্রলীগ এ কাজটা করতে পারবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, "জিয়াউর রহমানের পকেট থেকে অবৈধভাবে জন্ম হয়েছে বিএনপির। ক্যান্টনমেন্টে বসে গোয়েন্দাদের সহায়তায় এ বিএনপির জন্ম। কিছু রাজনীতি শিখেছে আমাদের সাথে যৌথ আন্দোলন করে। এরশাদবিরোধী আন্দোলন যখন আমরা করি, তখন ওই আন্দোলনের মধ্যদিয়ে তারা কিছু শিখেছে। এটাই বাস্তবতা। তাছাড়া তাদের রাজনীতি আর কী ছিল।"




মন্তব্য

মন্তব্য করুন