English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

নির্যাতনের নতুন মাত্রা যুক্ত হয়েছে: রিজভী

রুহুল কবির রিজভী

ঢাকা, ০৪ ডিসেম্বর ২০২২, রবিবারঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনের সড়কের দুই পাশে পুলিশের চেকপোস্ট স্থাপনের সমালোচনা করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রুহুল কবির রিজভী বলেন, "সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাসার সামনে সেই বালুর ট্রাকের কায়দায় চেকপোস্ট-বেরিকেড দিয়ে পুলিশ অবরোধ করে রেখেছে। এটি দেশনেত্রী উপর নির্যাতনের আরেকটি নতুন মাত্রা।" আজ রাজধানীর নয়া পল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী আহমেদ এ কথা বলেন।

তিনি বলেন, "এমনিতেই তাকে (খালেদা জিয়া) বন্দি করে রাখা হয়েছে। তারওপর একের পর এক বন্দিত্বের ঘেরাটোপে তাকে আরও কঠোরভাবে রাখার পাঁয়তারা চলছে।"এদিন দুপুর দেড়টার দিকে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের একজন প্রত্যক্ষদর্শী জানান, "রবিবার দুপুরে গুলশান চেয়ারপারসন অফিস সংলগ্ন কোনও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি দেখা যায়নি। তবে এদিন ভোরে চেকপোস্টের বারগুলো থাকলেও পুলিশ ছিল না।"

রিজভী বলেন, "এক মারাত্মক হিংসাত্মক প্রতিশোধে... নেমেছে আওয়ামী সরকার। রাজশাহীর সমাবেশ থেকে ফেরার পথে আমিনবাজার এলাকায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়নসহ যুবদলের নেতাদের তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশ বানচাল করতে সরকারের পক্ষে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।"

তিনি বলেন, "খালেদা জিয়ার বাসার সামনে সেই বালির ট্রাকের কায়দায় চেকপোস্ট-বেরিকেড দিয়ে পুলিশ অবরোধ করে রেখেছে। এমনিতেই তাকে বন্দি করে রাখা হয়েছে, তারপর আরেক বন্দিত্বের ঘেরাটোপে তাকে কঠোরভাবে বন্দির পাঁয়তারা চলছে। একজন সাবেক প্রধানমন্ত্রীর ওপর নির্যাতনের আরেকটি নতুন মাত্রা যুক্ত করেছে নিপীড়ক সরকার।"

তিনি আরও বলেন, "কর্তৃত্ববাদী সরকারের সিংহাসন নড়ে উঠাতে ওরা হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। টেন্ডারবাজি, চাঁদাবাজি, টাকাপাচার ও ভূমি দখলের মতো অপরাধগুলোর সঙ্গে জড়িত থাকার কারণে তারা ক্ষমতা ছাড়তে চায় না। কারণ অবৈধভাবে অর্থবিত্তের মালিক হওয়ায় ওরা আগামী দিনের বিচারের হাত থেকে বাঁচতেই ক্ষমতা আঁকড়ে রেখেছে।"




মন্তব্য

মন্তব্য করুন