English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

চট্টগ্রামে আ.লীগের জনসভা আজ

চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভা

ঢাকা, ০৪ ডিসেম্বর, ২০২২, রবিবারঃ চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভা স্থানীয় নেতাদের বক্তব্যের মাধ্যমে শুরু হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। প্রায় ১১ বছর পর চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভায় উপস্থিত থাকবেন তিনি।

আজ দুপুর সোয়া ১২টায় নগরের পলোগ্রাউন্ড মাঠে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ জনসভা। এর আগে জনসভার মূল মঞ্চে বেলা সোয়া ১১টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এতে দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পীরা।

জনসভা সঞ্চালনা করছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।  এদিকে সকাল থেকে মিছিল নিয়ে পলোগ্রাউন্ডে যাচ্ছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। কেউ কেউ রাত জেগে সভাস্থলের প্রবেশপথে অপেক্ষা করেছেন।

জনসভার প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা... সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) পৌঁছান। ওই সময় সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদসহ বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

সভার শুরুতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মোছলেম উদ্দিন চৌধুরী সভাপতিত্ব করার জন্য নাম প্রস্তাব করেন। তা সমর্থন করেন উত্তর জেলার সভাপতি এম এ সালাম। শুরুতে প্রয়াত নেতাদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেলা ৩টায় সমাবেশের মূল মঞ্চে আসার কথা রয়েছে। তিনি প্রধান অতিথির ভাষণ দেবেন। দুপুরে সমাবেশ শুরু হলেও এর আগেই নেতা-কর্মীদের উপস্থিতিতে পলোগ্রাউন্ড মাঠ পূর্ণ হয়ে যায়। জনসভা ঘিরে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।

নগরের বিভিন্ন মোড়ে মোড়ে এবং জনসভা প্রাঙ্গণ ও আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আছেন। সমাবেশে আসা ব্যক্তিদের নিরাপত্তা ফটকের ভেতর দিয়ে মাঠে প্রবেশ করতে হয়েছে।




মন্তব্য

মন্তব্য করুন