English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, আক্রান্ত ১৫

ফাইল ছবি

ঢাকা, ২ ডিসেম্বর ২০২২, শুক্রবার: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সারাদেশে মারা গেছেন একজন। এতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৪৩৪ জনে এবং মৃত্যুর হার ১.৪৫ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। 

গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৯৪ জনের করোনা নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৫ জন। একদিন দিন পূর্বে ২ হাজার ৬৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১২ জন। এরফলে সংক্রমণ বেড়েছে ০.৩৪ শতাংশ। গত বৃহস্পতিবার করোনা শনাক্তের হার ছিল ০.৪৫ শতাংশ আর  আজ হয়েছে ০.৭৯ শতাংশ। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, "দেশে... এখন পর্যন্ত ১ কোটি ৫১ লাখ ২ হাজার ৪৫২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৬১২ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৯ শতাংশ। করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৯০ জন। আর এ পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৫ হাজার ৯৮৯ জন রোগী। তারমানে সুস্থতার হার ৯৭.৫১ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭.৫১ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩২০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭ জন। শনাক্তের হার দশমিক ৫৩ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল দশমিক ৩৯ শতাংশ।




মন্তব্য

মন্তব্য করুন