English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট শুরু

ছবি সংগৃহীত

ঢাকা ১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার: আজ সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের জন্য সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ১০ দফা দাবিতে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এর ফলে রাজশাহী থেকে কোনো গাড়ি ছেড়ে যায়নি এবং বাইরে থেকে ও কোন গাড়ি প্রবেশ করেনি। তবে, শুধু মাত্র বিআরটিসি বাসকে চলাচল করতে দেখা গেছে।

উল্লেখ্য, গত শনিবার ২৬ নভেম্বর, নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যৌথ সভায় ১১ দফা দাবি আদায়ে আগামী ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য রাজশাহীর আট জেলায় পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়। 

এদিকে এই পরিবহন চলাচল বন্ধ থাকায় এই বিভাগের সাথে রাজধানী ঢাকাসহ সারাদেশের পরিবহন যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।... এমনকি ব্যস্ততম বিভাগীয় শহর রাজশাহীতে লোকসমাগম কমে গেছে। বাস না চলাচল না করলেও অটোরিকশায় বেশি ভাড়া দিতে বাধ্য হচ্ছে সাধারণ মানুষ। ট্রেনে যাত্রীদের অস্বাভিক ভিড় দেখা গেছে। দূরের গন্তব্যের অনেকে আবার বাড়ি ফিরে গেছেন। 

ধর্মঘটের প্রতিক্রিয়ায় বিএনপি নেতারা বলছেন, ইতিপূর্বে অন্যান্য গণসমাবেশের মতো পরিবহন ধর্মঘট নাটক করে রাজশাহীতেও সমাবেশ ব্যর্থ করে দেবার ষঢ়যন্ত্রে লিপ্ত এ সরকার। আর এতে পরিবহন ধর্মঘটের মাধ্যমে বর্তমান অবৈধ এ সরকারকে  সহযোগিতা করছে পরিবহন শ্রমিক ও মালিকরা। ৩ ডিসেম্বরের রাজশাহীর গণসমাবেশে জনস্রোত নামবে বলেও জোর দাবি করছেন তাঁরা। কারন হিসেবে তারা বলেন ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশের পূর্বে এটাই সর্বশেষ বিভাগীয় সমাবেশ। কাজেই শত বাঁধা উপেক্ষা করে পূর্বের মত এবারও লক্ষ জনতার ঢল নামবে।




মন্তব্য

মন্তব্য করুন