English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপির সংলাপ

গণতন্ত্র মঞ্চের নেতাদের সঙ্গে সংলাপে বিএনপি। ফাইল ছবি

 ঢাকা, ১৫ নভেম্বর, ২০২২, মঙ্গলবারঃ চলমান রাজনৈতিক দলগুলোর দ্বিতীয় পর্যায়ে গণতন্ত্র মঞ্চের সঙ্গে সংলাপে বসেছে বিএনপি। আজ মঙ্গলবার বেলা ১১টা ৪০ মিনিটে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ সংলাপ শুরু হয়েছে।  

সংলাপে বিএনপির পক্ষে নেতৃত্ব দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং আমির খসরু মাহমুদ চৌধুরীও উপস্থিত আছেন।

গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে উপস্থিত আছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণ অধিকার পরিষদের আহ্বয়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

নাগরিক... ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, "আমরা বিএনপির সঙ্গে আলোচনা করতে এসেছি।"  এ বছরের ৮ আগস্ট জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণ অধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন-এই সাতটি দল নিয়ে আত্মপ্রকাশ করে গণতন্ত্র মঞ্চ।

তারা আওয়ামী লীগের পদত্যাগের দাবি করে আসছে। সরকার পতনের আন্দোলনের দাবিনামা চূড়ান্ত করতে গণতন্ত্র মঞ্চের সঙ্গে এই সংলাপে বসল বিএনপি। ‘গণতন্ত্র মঞ্চ’ গঠনের পর এটি বিএনপির সঙ্গে তাদের প্রথম বৈঠক। এর আগ চলতি বছরের মে-জুন মাসে গণতন্ত্র মঞ্চের শরিক জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জনসংহতি আন্দোলন ও গণ অধিকার পরিষদের সঙ্গে আলাদা আলাদাভাবে সংলাপ করেছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সংলাপ শেষে গণমাধ্যমেকে ব্রিফিং করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা গণমাধ্যমে ব্রিফিং করবেন।




মন্তব্য

মন্তব্য করুন