English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

বাংলাদেশর উন্নয়ন গোটা বিশ্বকে চমকে দিয়েছেঃ বিশ্ব ব্যাংক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মার্টিন রাইজার। ফাইল ছবি

ঢাকা, ১৪ নভেম্বর, ২০২২, সোমবারঃ বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস-প্রেসিডেন্ট মার্টিন রাইজার বলেছেন, "বাংলাদেশ তার অসাধারণ উন্নয়নের মাধ্যমে গোটা বিশ্বকে চমকে দিয়েছে।" তিনি একে উন্নয়নের একটি সফল ঘটনা হিসেবে বর্ণনা করেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ উন্নয়নের একটি সফল ক্ষেত্র এবং একটি অত্যন্ত চিত্তাকর্ষক অর্জন করেছে। বাংলাদেশ তার উন্নয়নের মাধ্যমে চমক সৃষ্টিকারী দেশগুলির মধ্যে একটি হয়ে উঠছে।’ আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, "বাংলাদেশ বিশ্বের সঙ্গে মুক্ত ও স্বচ্ছ সম্পর্ক বজায় রাখতে চায়। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন... প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।"

এর আগে, তিন দিনের সফরে শনিবার (১২ নভেম্বর) ঢাকায় এসেছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও একাধিক সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে তার। বিশ্বব্যাংক-সমর্থিত একটি প্রকল্পও পরিদর্শন করবেন তিনি।

প্রসঙ্গত, "জার্মান নাগরিক রাইসার ২০২২ সালের ১ জুলাই দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্য বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এই দায়িত্ব নেওয়ার আগে তিনি চীন, মঙ্গোলিয়া ও কোরিয়ার কান্ট্রি ডিরেক্টর হিসেবে কাজ করেছেন। তুরস্ক ও ব্রাজিলে তিনি একই পদে দায়িত্ব পালন করেছেন।"

 




মন্তব্য

মন্তব্য করুন