English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

৩ ঘণ্টা আগে ফরিদপুরে বিএনপির গণসমাবেশ শুরু

ফরিদপুরে বিএনপির গণসমাবেশ। ফাইল ছবি

ঢাকা, ১২ নভেম্বর, ২০২২, শনিবারঃ ফরিদপুরে বিএনপির গণসমাবেশ ৩ ঘণ্টা আগেই শুরু হয়েছে। শনিবার দুপুর ২টায় ওই গণসমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টায় এ গণসমাবেশ শুরু হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যবৃদ্ধি ও দলের নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে ফরিদপুরে এই বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। জানা গেছে, "গণসমাবেশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।"

গণপরিবহণ বন্ধ থাকায় কার্যত বিচ্ছিন্ন ফরিদপুর। তবুও সব বাধা উপেক্ষা করে সমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি। বাস ধর্মঘট ডাকায় দুদিন আগ থেকেই নেতাকর্মীরা শহরে চলে আসেন। নৌকার ঘাঁটিতে ব্যাপক শোডাউনের মধ্য দিয়ে নিজেদের... সাংগঠনিক শক্তি জানান দিতে চায় দলটি।  শহর থেকে ছয় কিলোমিটার দূরে আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে অনুষ্ঠিত হচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ।

ফরিদপুর বিভাগের ৫ জেলার বিএনপির নেতাকর্মীরা ৩ দিন আগে থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন। বেশিরভাগ নেতাকর্মী সমাবেশের মাঠেই রাতযাপন করেন। কেন্দ্রীয় নেতারাও তাদের সঙ্গে থাকেন। মাঠের পাশেই চলে রান্না। অনেক নেতাকর্মী তাদের আত্মীয়-স্বজনের বাসায় উঠেন। বিভিন্ন জেলা থেকে আগত কৃষক দলের নেতাকর্মীদের চায়না প্রজেক্টে থাকা ও খাবার ব্যবস্থা করা হয়েছে।

গণসমাবেশ প্রস্তুতি কমিটির সমন্বয়ক বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ সমাবেশ মাঠে যুগান্তরকে বলেন, সাধারণভাবে ফরিদপুর বিভাগকে আওয়ামী লীগের দুর্গ মনে করা হলেও সরকারের নানা ব্যর্থতায় সে অবস্থার পরিবর্তন হয়েছে। এ এলাকা এখন বিএনপির ঘাঁটিতে পরিণত হচ্ছে। আজকের সমাবেশে সেটার প্রমাণ মিলবে।




মন্তব্য

মন্তব্য করুন