English
সোমবার ৩০ জানুয়ারি ২০২৩
...

ঘটনাবহুল জাতীয় বিপ্লব ও সংহতি দিবস আজ

ফাইল ছবি

ঢাকা, ০৭, নভেম্বর, ২০২২,সোমবারঃ আজ ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। রোববার (৩০ অক্টোবর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ ৭ নভেম্বর সকাল ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব ও জাতীয় স্থায়ী কমিটির সদস্যেরা পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করবেন।

এছাড়া দুপুর ২টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে উন্মুক্ত আলোচনা সভা হবে বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, "এছাড়াও দিবসটি উপলক্ষে দলের অঙ্গ ও সহযোগী সংগঠন... স্ব স্ব উদ্যোগে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে।" 

তিনি বলেন, "৭ নভেম্বর উপলক্ষে ইতোমধ্যে সারাদেশে জেলা ও মহানগরে পোস্টার পাঠানো হয়েছে। ক্রোড়পত্র প্রকাশ করা হবে। একইভাবে দেশব্যাপী জেলা, মহানগর ও উপজেলা বিএনপির উদ্যোগে স্থানীয় সুবিধানুযায়ী আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।"

অনুরুপভাবে দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্থানীয় সুবিধানুযায়ী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচি পালিত হবে বলে জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মোঃ মুনির হোসেন, আলী আকবর চুন্নু, ডা. জাহেদুল কবির জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।




মন্তব্য

মন্তব্য করুন