English
সোমবার ৩০ জানুয়ারি ২০২৩
...

হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা, ০৫, নভেম্বর, ২০২২, শনিবারঃ বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশে  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, "আজ আওয়ামী লীগ বর্গির রূপ নিয়েছে। ভোটের অধিকার একবার নয়, যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই ভোট চুরি করে।"

আজ বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, "তত্ত্বাবধায়ক বা নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন করতে হবে। এখানে উন্নয়ন ছাড়া কিছুই দেখা যায় না; কিন্তু বাস্তবে গেলে কোনো কিছুতেই হাত দেওয়া যায় না।"

তিনি আরও বলেন, "২০১৪ ও ২০১৮ সালে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে তারা। এখন আবার নতুন করে ভোট চুরির ফন্দি আঁটছে। নতুন বুদ্ধি এঁটে নতুন কমিশন দিয়ে আবার কৌশলে ভোট চুরির চিন্তা করছে। কিন্তু শেখ হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। সরকার এত দিন উন্নয়নের বুলি শুনিয়েছে। উন্নয়নের নামে সমস্ত টাকা পাচার করে বিদেশে নিয়ে গেছে। বিদ্যুৎ নিয়ে ঢাকঢোল পিটিয়েছে। কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা চুরি করেছে।... আর সরকার এখন ডলার সংকট, দুর্ভিক্ষের কথা বলছে। যখন হাজার হাজার কোটি টাকা চুরি করে পাচার করা হয়েছিল, তখন কি এসব মনে ছিল না?"

ফখরুল বলেন, "আমরা মুক্তি চাই, এ থেকে পরিত্রাণ চাই। আমাদের এ আন্দোলন বিএনপির জন্য নয়, খালেদা জিয়ার জন্য নয়, তারেক রহমানের জন্য নয় কিংবা আমাদের নেতাদের জন্য নয়, এ আন্দোলন জাতি ও দেশের প্রয়োজনে সমগ্র জাতিকে রক্ষা করার জন্য। ভোলায় লঞ্চে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে আবার আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধেই মামলা দিয়েছে। এখন দেশে কেউ নিরাপদ নয়।" 

গণসমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, সেলিমা রহমান, মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, হাফিজ উদ্দীন আহেমদ, আবদুল আউয়াল মিন্টু, আলতাফ হোসেন চৌধুরী, জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিকাল ৫টায়  তার বক্তব্য শুরু করেন। এর আগে সভাপতির বক্তব্য দেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক।




মন্তব্য

মন্তব্য করুন