English
শনিবার ২৮ নভেম্বর ২০২০
...

৩০ জুন পর্যন্ত বিদ্যুৎবিল জরিমানামুক্ত: প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী নসরুল হামিদ

ঢাকা, ৩১ মে ২০২০, রবিবার: আগামী ৩০ জুনের মধ্যে বিদ্যুতের বিল পরিশোধ করলে কোন ধরনের জরিমানা দিতে হবেনা বলে ঘোষণা দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। 

আজ সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী বলেন, "বিদ্যুৎ বিল যাঁদের বেশি এসেছে, এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। প্রত্যেকের বিল সমন্বয় করা হবে। কাউকে বাড়তি বিল দিতে হবে না।" উল্লেখ্য দীর্ঘ ছুটি ও ঈদের পর আজই প্রথম সচিবালয়ে অফিস করলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

তিনি বলেন, "করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে মে মাস পর্যন্ত... বিদ্যুৎ বিল জুনের মধ্যে পরিশোধ করলে বিলম্ব মাসুল দিতে হবে না। বিদ্যুৎ বিল নিয়ে নানা ভোগান্তির কথা আমাদের কানেও আসছে। কারও কোনো বাড়তি বিল করা হলে তা পরবর্তী সময়ে সমন্বয় করা হবে। এই সময় ঝুঁকি নিয়ে তাড়াতাড়ি করে বিল দিতে হবে না। আমরা ৩০ জুন পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাসুল মওকুফের সিদ্ধান্ত নিয়েছি।" 

সরকার করোনা ভাইরাস সংক্রমণের কারণে গত ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল এই তিন মাসের বিল নেয়া বন্ধ রাখার পর বিদ্যুৎবিল নিয়ে  জনসাধারণের অনিশ্চয়তা ও দুশ্চিন্তার মধ্যে সরকারের পক্ষ থেকে এই প্রথম সুস্পষ্ট কোন ঘোষণা জনমনে স্বস্তি বয়ে আনবে বলে সবার ধারণা।  




মন্তব্য

মন্তব্য করুন