English
শনিবার ১১ জুলাই ২০২০
...

অসুস্থ্য পুলিশদেরকে সুচিকিৎসা দিতে নির্দেশ আইজিপির

আইজিপি ড. বেনজীর আহমেদ

ঢাকা, ৯ মে ২০২০, শনিবার: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ বাহিনীর সদস্যদের সুচিকিৎসা ও পুনর্বাসন প্রক্রিয়া নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) মো: আশিক হাসান আজ গনমাধ্যমকে এতথ্য জানিয়ে বলেন, "ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন এবং তাদেরকে নির্দেশনা প্রদান করে যাচ্ছেন।"

তিনি বলেন, "ইতোমধ্যে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে কয়েকটি টিম গঠন করা হয়েছে। এসব টিমের কর্মকর্তারা সার্বক্ষণিক করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে যাচ্ছেন এবং তাঁদের সাথে কথা বলছেন। তাঁদের স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে তৎপর রয়েছেন।"

এদিকে, শুক্রবার রাতে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (সদরদপ্তর) শাহ মিজান শাফিউর রহমানের নেতৃত্বে একটি দল রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং করোনা চিকিৎসার জন্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের বর্ধিতাংশ ডিএমপির ট্রাফিক ব্যারাকে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের চিকিৎসাধীন করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখতে যান।

এ সময়... ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রশাসন) আর এম ফয়জুর রহমান এবং সহকারি পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ আশিক হাসান তাঁর সঙ্গে হাসপাতাল পরিদর্শন করেন।

আজ পুলিশের এক সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, "পুলিশ সদরদপ্তর, ডিএমপি, বিশেষ শাখা, সিআইডি, এপিবিএন, পুলিশ স্টাফ কলেজ, এ টি ইউ, টি এন্ড আই এম সহ নারায়ণগঞ্জ, নরসিংদী, পাবনা, চুয়াডাঙ্গা, ঝিনাইদহে এখন পর্যন্ত প্রায় ১৫০০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, যার অর্ধেকই ডিএমপিতে কর্মরত।"

এদিকে, কমিটির টিম লিডার ও ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (সদরদপ্তর) শাহ মিজান শাফিউর রহমান গনমাধ্যমকে বলেন,ঢাকার রাজারবাগে অবস্থিত কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের আক্রান্ত সদস্য, কর্মকর্তা ও তাঁদের পরিবারের সদস্যরা চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

তিনি আরও বলেন, "করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে জনগনের পাশে ছিলেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। মানুষকে বাঁচাতে নিজেরাও আক্রান্ত হয়েছেন ব্যাপকভাবে। ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) মো: আশিক হাসান বলেন, "আক্রান্ত পুলিশ সদস্যরা সিনিয়র কর্মকর্তাদের কাছে পেয়ে উজ্জীবিত হন।"




মন্তব্য

মন্তব্য করুন