English
শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
...

বাংলাদেশে নতুন করোনা রোগী ৬৩৬ জন, মৃত ৮

করোনা ভাইরাস

ঢাকা, ৯ মে ২০২০, শনিবারঃ বাংলাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে গতকাল আরও ৮ জনমারা গেলেন আর নতুন করে আক্রান্ত হলেন ৬৩৬ জন। এ নিয়ে দেশে এযাবৎ করোনায় মোট ২১৪ জন মানুষ মৃত্যবরণ করলেন। 

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, "এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ৪১৪ জন।গতকালের চেয়ে আজ ১২২ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯১ জন। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩৬ জন। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৭০ জন। গতকালের চেয়ে আজ আক্রান্ত ৭৩ জন কম। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৭০৯ জন।"    

ডা. নাসিমা সুলতানা জানান, "করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ২৪৭টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৫ হাজার ৭০৭টি। নমুনা... সংগ্রহ আগের দিনের তুলনায় ৪৬০টি কম।"

তিনি আরো বলেন, "গত ২৪ ঘন্টায় দেশের ৩৫টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ৫ হাজার ৪৬৫টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৫ হাজার ৯৪১টি। গতকালের চেয়ে নমুনা পরীক্ষা ৪৭৬টি কম। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ১৬ হাজার ৯১৯টি।"

অতিরিক্ত মহাপরিচালক বলেন, "দেশে করোনায় সুস্থতার হার ৯১ দশমিক ৮ শতাংশ এবং মৃতের হার ৮ দশমিক ২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৫ শতাংশ এবং সুস্থতার হার ১৭ দশমিক ৫ শতাংশ।"

ডা. নাসিমা সুলতানা বলেন, "করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।"




মন্তব্য

মন্তব্য করুন