English
সোমবার ৩০ জানুয়ারি ২০২৩
...

করোনা যুদ্ধ: বাংলাদেশে একদিনে মৃত ৭ জন, আক্রান্ত ৭০৯

করোনা ভাইরাস

ঢাকা, ৮ মে ২০২০, শুক্রবারঃ বাংলাদেশে মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস গত ২৪ ঘন্টায় কেঁড়ে নিল আরও ৭ জনের প্রাণ আর নতুন করে আক্রান্ত হলেন ৭০৯ জন। এ নিয়ে এযাবৎ করোনায় মোট ২০৬ জন মানুষ মৃত্যবরণ করলেন।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য আহবান জানান তিনি।

ডা. নাসিমা সুলতানা বলেন, "করোনা ভাইরাস শনাক্তে মোট ৩৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭০৭টি নমুনা সংগ্রহ করা হয় এবং ৫ হাজার ৯৫১টি পরীক্ষা হয়েছে। আজ পর্যন্ত ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৭০৯ জন। এ... নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ১৩৪ জনে।" 

গত ২৪ ঘণ্টায় আরো ১৯১ জন সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১০১ জনে। এ ছাড়া গতকাল আরও ১৩ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১৯৯। আর সুস্থ হয়েছেন ১৩০ জন এবং মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,৯১০ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, "করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।"




মন্তব্য

মন্তব্য করুন