English
সোমবার ১৩ জুলাই ২০২০
...

ব্যাংককে হাসপাতালে চিরবিদায় নিলেন সৈয়দ আশরাফুল

মরহুম সৈয়দ আশরাফুল ইসলামঃ সরকারী ফাইল থেকে

বৃহস্পতিবার, ৩ জানুয়ারি ২০১৯, ঢাকা অফিস, রাজনীতি ডেস্কঃ ব্যাংঙ্ককে চিকিৎসাধীন মাননীয় জনপ্রশাসন মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম আজ বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৯টায় ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ৬৭ বছর বয়সে ইহলোক ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র'জিউন)। তিনি ২০১৫ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। এর পূর্বে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন।  

মরহুম জনপ্রশাসন মন্ত্রীর স্ত্রী ভারতীয় বংশদ্ভুত ব্রিটিশ শীলা ঠাকুর লন্ডনে শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন এবং ২০১৭... সালের ২৩ অক্টোবর তিনি মারা যান। তাদের একমাত্র সন্তান, মেয়ে রীমা ঠাকুর এইচএসবিসি ব্যাংকের লন্ডনস্থ শাখায় কর্মরত।  

উল্লেখ্য, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে হানাদার পাকবাহিনীর হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পশ্চিম পাকিস্তানে বন্দি থাকাকালে তাঁর পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ নজরুল ইসলাম ছিলেন মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি। তিনি জনপ্রশাসন মন্ত্রী হিসেবে দায়িত্ব নেন ১৬ জুলাই ২০১৫। ইতিপূর্বে মরহুম সৈয়দ আশরাফ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।




মন্তব্য

মন্তব্য করুন