English
সোমবার ১৩ জুলাই ২০২০
...

চলে গেলেন সাংসদ হাবিব মোল্লা 

হাবিবুর রহমান মোল্লা

ঢাকা, ৬ মে ২০২০, বুধবারঃ চলে গেলেন বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি র'জিউন)।

আজ সকাল ৯ টা ৫০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে আইসিইউ’তে চিকিৎসারত অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। 

জানা যায়, গত ২৭ এপ্রিল তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি হন। এরপর অবস্থার অবনতি হলে তাঁকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাস দিয়ে বাঁচানোর প্রানপন চেষ্টা করছিলেন চিকিৎসকরা।কিন্ত সব প্রচেষ্টা ব্যর্থ হয় এবং আজ সকালে তিনি না ফেরার দেশে চলে গেলেন। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর, তিনি স্ত্রী, তিন ছেলে ও মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

হাবিবুর রহমান মোল্লা ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ১৯৯১ সালে তিনি প্রথম বারের মত স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। এরপর প্রথমবারের মতো ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪... আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনিঁ একই আসনে ২০০১ সালের সাধারণ নির্বাচনে অংশ নেন এবং বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদের কাছে হেরে যান।

অতঃপর হাবিবুর রহমান মোল্লা ২০০৮ সালের সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে জয়লাভ করেন। বিগত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে তিনি সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হন। উল্লেখ্য, তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ছিলেন।

শোক প্রকাশ:

বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়াও শোক জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এনং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। তাঁরা পৃথক পৃথক শোক বার্তায় মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছেন।  




মন্তব্য

মন্তব্য করুন