English
সোমবার ০৬ জুলাই ২০২০
...

করোনাকাল: ১৬ মে পর্যন্ত বিমান চলাচল বন্ধ

বাংলাদেশ বিমান

ঢাকা, ৫ মে ২০২০, মঙ্গলবার: বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বর্তমান করোনাভাইরাস সংকটকালে সাধারণ ছুটির সাথে মিল রেখে বিমান চলাচলের চলমান নিষেধাজ্ঞা আগামী ১৬ মে পর্যন্ত বাড়িয়েছে। এ বিষয়ে বেবিচক আজ এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এই বিজ্ঞপ্তি অনুযায়ী অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। তাই পূর্বের মতই ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, মালদ্বীপ, থাইল্যান্ড, হংকং, সিংগাপুর, মালয়েশিয়া, ওমান, কাতার, কুয়েত, সৌদি আরব, বাহরাইন, তুরস্ক, আরব আমিরাত, যুক্তরাজ্যের সাথে বর্তমান ব্যবস্থা কার্যকর হবে।

তবে এক্ষেত্রে ত্রান-সাহায্য, কার্গো,... এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও বিশেষ ফ্লাইট পরিচালনার কার্যক্রম এই নিষেধাজ্ঞার আওতায় পড়বেনা।

উল্লেখ্য, বেবিচক করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে বাঁচতে ২১-৩১ মার্চ পর্যন্ত সকল যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয়। পরবর্তীতে, কয়েক দফা বাড়িয়ে এবার আগামী ১৬ মে পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার সময়সীমা বাড়ালো।

ইতিপূর্বে যদিও বিমান কর্তৃপক্ষ আগামী ৮ মে থেকে সীমিত পরিসরে যথাযথ স্বাস্থ্য বিধি ও সার্বিক নিরাপত্তা মেনে কিছু ফ্লাইট চালু করার উদ্যোগ নিয়েছিল, কিন্ত আজ সে সিধান্ত থেকে সরে এসে নতুন প্রজ্ঞাপন জারি করল।




মন্তব্য

মন্তব্য করুন