English
শনিবার ১১ জুলাই ২০২০
...

১৬ মে পর্যন্ত ছুটি, ঈদে কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা

জনপ্রশাসন মন্ত্রণালয় 

ঢাকা, ৪ মে ২০২০, সোমবার: করোনা ভাইরাস সংক্রামক ব্যাধির কারনে বাংলাদেশে চলমান সাধারণ ছুটি ষষ্ঠ দফায় বেড়ে আগামী ১৬ মে পর্যন্ত বর্ধিত করা হোল। আজ দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে বিষয়টি নিশ্চিত করেছে।

গত ২৬ মার্চে সরকার প্রথমে ১০ দিনের জন্য ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরবর্তীতে আরো ৪ দফায় এ ছুটি বাড়ানো হয় ৫ মে পর্যন্ত। তাই আজকে ঘোষিত ছুটি বাড়ানোর ফলে সারাদেশে সাধারণ ছুটি একটানা ৫৩ দিন চলবে। তবে, এসময় সরকারী স্বাস্থ্যবিধি ও  নিয়ম-নীতি মেনে কিছু পোশাক শিল্প খোলার অনুমোদন দিয়েছে সরকার।  

আজ প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী, ৭ মে থেকে ১৪... মে পর্যন্ত সাধারণ ছুটির সাথে ৬ মে’র বৌদ্ধ পূর্ণিমার ছুটি এবং ১৫ ও ১৬ মে’র সাপ্তাহিক ছুটিও যোগ হয়ে ১৬ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছে। উল্লেখ্য, গত শনিবার জনপ্রশাসন বিভাগ অনানুষ্ঠানিকভাবে এ ছুটি বাড়ানোর সম্ভাবনা বিষয়ে আগাম ইঙ্গিত করেছিল।

এবারের প্রজ্ঞাপনে আরো একটি বিশেষ দিক হচ্ছে, ঈদ-উল-ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবে না, এমন বিধানও জারি করা হয়েছে। জনসাধারণের কথা বিবেচনায় প্রজ্ঞাপনে আরো জানানো হয় যে, রমজান, ঈদ এবং ব্যবসা বাণিজ্যের সুবিধা বিবেচনায় ব্যাংকিং ব্যবস্থা চালু রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে।’




মন্তব্য

মন্তব্য করুন