English
মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
...

মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতাভুক্ত: শিল্প প্রতিমন্ত্রী 

কামাল আহমেদ মজুমদার

ঢাকা, ২৮ এপ্রিল ২০২০, বুধবারঃ করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্ত শ্রেণীর পাশাপাশি মধ্যবিত্তদেরও খাদ্যসহায়তার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

আজ রাজধানীর মিরপুর ১০-এ অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে করোনা পরিস্থিতি মোকাবিলায় খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এ কথা জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধিরা। তিনি বলেন, "যতদিন করোনা পরিস্থিতি থাকবে, সরকারের পক্ষ হতে দেশের সর্বত্র মানবিক খাদ্য সহায়তা প্রদান অব্যাহত থাকবে।"

তিনি  বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিকভাবে তৎপর রয়েছে। সরকারের কর্ম তৎপরতার... ফলে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

প্রতিমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী ঘোষিত ৩১ দফা অনুসরণ করে যার যার দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান।" প্রতিমন্ত্রীর ব্যক্তিগত পক্ষ হতে দু’শ পরিবারের প্রত্যককে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১ পিস হ্যান্ড স্যনিটাইজার ও ১ পিস সাবান দেওয়া হয়।

তিনি আরও বলেন, "রমজানে গরীব-অসহায়দের বেশি পরিমাণে দান করার জন্য কোরআন ও হাদীসে উৎসাহিত করা হয়েছে। এ নির্দেশনা অনুসরণ করে সমাজের ধনী-বিত্তবানরা করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষদের কল্যাণে আরও এগিয়ে আসবেন বলে তিনি আশা প্রকাশ করেন।"




মন্তব্য

মন্তব্য করুন