English
০৩ জুলাই ২০২০
...

দেশে ৩ কোটি মানুষকে ৭২ হাজার টন চাল বিতরণ

ত্রাণ মন্ত্রণালয়

ঢাকা, ২৩ এপ্রিল ২০২০,বৃহস্পতিবারঃ করোনাভাইরাস সংক্রমণে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তায় এ পর্যন্ত ৭১ হাজার ৯৮ মেট্রিক টন ত্রাণের চাল বিতরণ করা হয়েছে। ত্রাণ হিসেবে চাল ও নগদ টাকা ছাড়াও শিশুখাদ্য সরবরাহ করছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

আজ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, করোনাভাইরাসের মতো দুর্যোগে সারা দেশে মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত ৬৪ জেলা প্রশাসন থেকে পাওয়া তথ্য অনুযায়ী ত্রাণের চাল বরাদ্দ করা হয়েছে ৯২ হাজার ৪৮০ মেট্রিক টন। বিতরণ করা হয়েছে ৭১হাজার ৯৮ মেট্রিক টন।

সারা দেশের ৬৪ জেলায় এই পর্যন্ত নগদ ৩৯ কোটি ৭০ লাখ ৫৪ হাজার ১৬৪ টাকা বরাদ্দ করা... হয়েছে। বিতরণকৃত ত্রাণের মধ্যে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৩১ কোটি ২৪ লাখ ৪ হাজার ৮৮২ টাকা। বিতরণ করা চালে উপকারভোগী পরিবার ৬০ লাখ ৯০ হাজার ৯০ টি। উপকারভোগী মানুষ ২ কোটি ৭৬ লাখ ৯৬ হাজার ৬৫৪ জন।

এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৩৪ লাখ ৮৬ হাজার ৮০৯টি এবং উপকারভোগী মানুষ এক কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ১৪০ জন। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ করা হয়েছে ৭ কোটি ৮২ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৫ কোটি ৩১ লাখ ৫২ হাজার ৪ ৬৫ টাকা। সরকারিভাবে আগামী জুন পর্যন্ত ত্রাণ দিতে একটি তালিকা করতে একটি কমিটিও গঠন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।




মন্তব্য

মন্তব্য করুন