English
বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
...

প্রধানমন্ত্রীকে মালদ্বীপের প্রেসিডেন্টের কৃতজ্ঞতা প্রকাশ 

শেখ হাসিনা এবং ইব্রাহিম মো. সলিহ

ঢাকা, ২২ এপ্রিল ২০২০, বুধবারঃ মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ এবং চিকিৎসা সরঞ্জাম পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনে ধন্যবাদ জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, "মালদ্বীপের প্রেসিডেন্ট আজ সকাল ১১টায় টেলিফোন করে করোনা ভাইরাস মোকাবেলায় তার দেশে ত্রাণ হিসেবে খাদ্য ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোয় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাঁকে আন্তরিক ধন্যবাদ জানান।’" তিনি বলেন, "প্রায় ১০ মিনিটের টেলিফোন আলাপে মালদ্বীপের প্রেসিডেন্ট  দুই দেশের মধ্যে এ ধরনের সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

প্রতিবেশী দেশ মালদ্বীপের প্রতি বন্ধুত্বপূর্ণ সহযোগিতার অংশ হিসেবে, নৌবাহিনীর জাহাজে করে ১০০ মেট্রিক... টনেরও বেশি খাদ্য, প্রয়োজনীয় জরুরি ওষুধ, চিকিৎসা সামগ্রী মালদ্বীপকে পাঠিয়েছে বাংলাদেশ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়, কোভিড-১৯ মহামারি সংক্রমণ শনাক্ত হওয়ার পরে ভারত মহাসাগর বেষ্টিত দ্বীপ রাষ্ট্র মালদ্বীপে এ সহায়তা সামগ্রীগুলো পাঠানো ও সরবরাহ সহজতর করতে কাজ করেছে বাংলাদেশ হাইকমিশন ও পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে দুই দেশের মধ্যে এ ধরনের সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে, জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব।

প্রেস সচিব আরও জানায়, "মালদ্বীপে পাঠানো সহায়তার উপকরণ সংগ্রহে বাংলাদেশ নৌবাহিনী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক, সংশ্লিষ্ট জেলা প্রশাসন এবং সরকারের অন্যান্য কর্তৃপক্ষ এবং বাংলাদেশের কিছু ওষুধ কোম্পানি একসাথে কাজ করেছে।"




মন্তব্য

মন্তব্য করুন