English
মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
...

দেশে আরো ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত

করোনা ভাইরাস

ঢাকা, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবারঃ দেশে গত ২৪ ঘন্টায় আরো ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জন।

আজ রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ডা. মো.হাবিবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, "আমরা গত ২৪ ঘন্টায় ১৪১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করিয়েছি। সর্বমোট ১ হাজার ৯শ’ জনের নমুনা পরীক্ষায় করোনা আছে এমন সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৫৬ জন। অর্থাৎ গত ২৪ ঘন্টায় নতুন ২ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই ৫৬ জনের মধ্যে ইতোপূর্বে ৬ জন মারা গেছেন এবং ২৬ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৪ জন। এবং গত ২৪ ঘন্টায় আইসোলেশনে গেছেন ৫ জন... । বর্তমানে আইসোলেশনে আছেন ৭৮ জন।"

বৈশ্বিক করোনা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, "এ পর্যন্ত বিশ্বের ৮ লাখ ২৬ হাজার ৬২৬ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৪০ হাজার ৫৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৭৩৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ১৯৩ জন। দক্ষিণ-পূর্ব এশিয়ার এ পর্যন্ত ৫ হাজার ১৭৫ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ১৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৯৬০ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৯ জন।"

তিনি আরও বলেন, "জনগণ এগিয়ে আসুক, টেস্ট করুক। আমি চাচ্ছি না জনগণ কেউ টেস্টের বাইরে থাকুক। যারা সন্দেহজনক অবস্থায় আছেন তারা টেস্ট করিয়ে নিন। নিজেরা ভালো থাকুন পরিবারকে সুরক্ষিত রাখুন। টেস্ট ছাড়া কিন্তু আমরা বুঝতে পারবো না। আমি আবারও আহ্বান করছি যে আপনারা টেস্ট করুন।" 




মন্তব্য

মন্তব্য করুন