English
মঙ্গলবার ০৭ জুলাই ২০২০
...

করোনার কারণে নববর্ষের অনুষ্ঠান বন্ধঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ৩১ মার্চ  ২০২০, মঙ্গলবারঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন এবং করোনা পরিস্থিতে সরকারের ঘোষণা করা ছুটির মেয়াদ সীমিত আকারে বাড়ানোর ঘোষণা দিয়েছেন।

প্রধানমন্ত্রী আজ সকালে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে দেশের ৬৪ টি জেলার জেলা প্রশাসকদের আয়োজিত ভিডিও কনফারেন্সে এ ঘোষণা দেন। তিনি বলেন, "এ বছরের নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ থাকবে।" 

তিনি বলেন, "নববর্ষের অনুষ্ঠান আমরাই শুরু  করেছিলাম। কিন্তু তাও আমাদের বন্ধ রাখতে হচ্ছে। মানুষের কল্যাণেই এ অনুষ্ঠান... না করার অনুরোধ আপনাদের।"  

প্রধানমন্ত্রী সরকারর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দেওয়া সর্বশেষ তথ্য অনুসারে, "এ পর্যন্ত দেশে ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন পাঁচজন। মোট ১ হাজার ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।"

প্রধানমন্ত্রী সবাইকে সতর্ক করে বলেন, "যেহেতু সমস্যাটা দূর হয়নি। তাই আমাদের সচতেন থাকা দরকার। করোনা দেখা দিলে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি এলাকার মানুষকে সচেতন হতে হবে। তবে জনগণকে সুরক্ষিত রাখতে গিয়ে যাতে জন সমস্যা সৃষ্টি না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।"




মন্তব্য

মন্তব্য করুন