English
বৃহস্পতিবার ০২ জুলাই ২০২০
...

কঠোর ব্যবস্থা নেয়া হবেঃ র‍্যাব মহাপরিচালক

র‍্যাব মহাপরিচালক, বেনজীর আহমেদ - র‍্যাব ফাইল ছবি

কঠোর ব্যবস্থা নেয়া হবেঃ র‍্যাব মহাপরিচালক
ভোটাধিকার প্রত্যেকের সাংবিধানিক অধিকার। এই অধিকার রক্ষাকল্পে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। আর তাই ভোটাধিকার প্রয়োগে যারাই বাধা দেবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন র‍্যাব প্রধান। গত শুক্রবার বেলা ১২টায় ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের শিংপাড়া এলাকায় ধর্মীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন তিনি।

তিনি বলেন, সংখ্যালঘুসহ সারাদেশে ভোটদাতারা নিবিঘ্নে যেন ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়ে নিরাপদে ঘরে ফিরতে পারে সেজন্য র‌্যাব, পুলিশসহ সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবে। সুষ্ঠু ও সুন্দর ভাবে নির্বাচন করতে সব আইনশৃঙ্খলা রক্ষণাকারী বাহিনী সম্মিলিত ভাবে কাজ করছে। যে কোন ধরনের নাশকতা বা সহিংসতা প্রতিরোধের সার্বিক ব্যবস্থা নিয়েছে র‍্যাব। যারা সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করে তাদের কোনো দল বা মত নেই, তারা... অপরাধী। তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে, যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

তিনি আরও বলেন যে, নির্বাচন এলেই একশ্রেণির সন্ত্রাসী গোষ্ঠী হামলা চালায় ও ভয়ভীতি দেখায় ভোট প্রদানে বাঁধার সৃষ্টি করে। আগামী ৩০ তারিখের জাতীয় সংসদ নির্বাচন বা তার আগে - পরে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর কোনো হামলা বা নির্যাতন হলে নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোর হাতে দমন করবে র‌্যাব।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও ৫০ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুনাংশু দত্ত টিটো প্রমুখ। অনুষ্ঠানে যাওয়ার আগে র‍্যাব ডিজি ঠাকুরগাঁওয়ে সম্প্রতি সংগঠিত হামলা ও সহিংসতার শিকার হিন্দু পরিবার বর্গের নিকট নবনির্মিত ৮টি ঘর হস্তান্তর করেন।




মন্তব্য

মন্তব্য করুন