English
সোমবার ০৬ জুলাই ২০২০
...

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

ঢাকা, ২৩ মার্চ ২০২০, সোমবারঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। অর্থ্যাৎ এই ১০ দিন সরকারি ও বেসরকারি সব অফিস বন্ধ থাকবে।  

আজ বিকেলে সচিবালয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। প্রধানমন্ত্রী কার্যালয়ে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, "এই ১০ দিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকলেও কাঁচাবাজার, ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবা চালু থাকবে।   জরুরি প্রয়োজন ছাড়া এই সময়ে কাউকে বাসা... থেকে বের না হওয়ারও অনুরোধ জানান মন্ত্রিপরিষদ সচিব। এই ছুটিকালীন সময়ে সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু থাকবে।" 

করোনাভাইরাস সংক্রমণ স্থানীয় পর্যায়ে ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হওয়ায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে সরকারের সূত্রগুলো জানায়। সরকারের পক্ষ থেকে বাসা থেকে বের না হয়ে ঘরে থাকার অনুরোধ জানানো হবে। এতে তবে যানবাহন চলাচল ঘোষণা দিয়ে বন্ধ করা হবে না। মানুষ বের না হলে এমনিতেই যানবাহন ও নৌযান চলাচল কমে যাবে। আর রেল চলাচল কমিয়ে আনতে কাজ করছে রেল কর্তৃপক্ষ। এটা ঠিক লকডাউন না হলেও কার্যত লকডাউনের মতোই পরিস্থিতি তৈরি হবে।




মন্তব্য

মন্তব্য করুন