English
২৫ সেপ্টেম্বর ২০২০
...

প্রধান মিত্রদেশ হিসেবে ভারতকে মুজিববর্ষে আমন্ত্রণ: কাদের  

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবারঃ গতকাল সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, "মুক্তিযুদ্ধের প্রধান সাহায্যকারী ও মিত্র দেশ হিসেবে ভারতকে মুজিববর্ষে আমন্ত্রণ জানানো হয়েছে।"

তিনি বলেন, “তাদের দেশের অভ্যন্তরের বিষয়ে যে সংঘাত, সংঘর্ষ, এটা চিন্তা করে আমরা তাদের আমন্ত্রণ জানাইনি। মুক্তিযুদ্ধের প্রধান সাহায্যকারী ও সবচেয়ে বড় মিত্র দেশ ভারত।”

কাদের বলেন, "ভারতের প্রধানমন্ত্রীর আমন্ত্রণের সঙ্গে দেশটির আভ্যন্তরীণ সংঘাত, রাজনৈতিক বিরোধ প্রসঙ্গ টেনে আনা সমীচীন হবে না। মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানোর মূল কারণ তারা আমাদের মুক্তিযুদ্ধের সময় সহযোগিতা করেছে। আমাদের শরণার্থীদের সাহায্য করেছে। ভারতই আমাদের অস্ত্র ও ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে। মিত্রবাহিনী ও মুক্তিবাহিনীর যৌথ কমান্ডে আমরা বিজয় ছিনিয়ে এনেছিলাম।"

তিনি বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে ভারতের... প্রতিনিধিত্বকে আমরা বাদ দেব এটাতো চিন্তাও করা যায় না। আমাদের রক্তের সঙ্গে ভারতের রক্ত মিশে আছে। কাজেই ভারতকে এই মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানো অকৃতজ্ঞতার পরিচয়।"

ওবায়দুল কাদের বলেন, "বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলায় টাকার পরিমাণ মুখ্য নয়, দুর্নীতিই মুখ্য।" তিনি বলেন, "খালেদা জিয়ার মামলায় টাকার পরিমাণটি বড় বিষয় নয়। টাকার পরিমাণ দুই টাকা বা ২০০ কোটি টাকা হতে পারে, তবে এখানে বড় বিষয় দুর্নীতি। কারণ, টাকা ছিল এতিমদের। এতিমদের টাকা মেরে দেয়া হয়েছে। এখানে দুর্নীতিটি হলো মুখ্য।"

ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত দেশের প্রথম এক্সপ্রেসওয়ের উদ্বোধনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, "মুজিববর্ষে বিদেশি অতিথিরাও আসবেন। এ জন্য যাবতীয় প্রস্তুতির কাজ এগিয়ে চলছে। এক্সপ্রেসওয়ে উদ্বোধন আমাদের খুব জরুরি বিষয়। এটা যোগযোগের জন্যও খুব প্রয়োজন। মুজিববর্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে অনেকেই যাবেন।" 




মন্তব্য

মন্তব্য করুন