English
বুধবার ২৩ অক্টোবর ২০২৪
...

রাজনৈতিক পরিচয়ে ফায়দা লোটার সুযোগ নেই: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবারঃ তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, "কেউ রাজনৈতিক পরিচয় ব্যবহার করে ফায়দা লুটবে, সেটি সরকার করতে দেবে না।" আজ বুধবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে একটি গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, "আমরা পরপর তিনবার রাষ্ট্রক্ষমতায় থাকার কারণে আমাদের মধ্যে কিছু সুযোগসন্ধানী ঢুকেছে, যারা রাজনৈতিক পরিচয়কে ঢাল হিসেবে ব্যবহার করে ফায়দা লুটতে চায়।"

তিনি আরো বলেন, "পুরান ঢাকায় যাদের কাছ থেকে টাকা উদ্ধার হয়েছে, তারা অনুপ্রবেশকারী ছাড়া অন্য কিছু নয়। যদিও তাদের বহু আগেই বহিষ্কার করা হয়েছে। আমাদের এসব সুযোগসন্ধানীর ব্যাপারে সতর্ক থাকতে হবে।"

এ সময় বিএনপি’র বিষয়ে ড. হাছান বলেন, "আমি কাগজে দেখলাম যে, বিএনপি বলেছে, দেশের মানুষকে নাকি সরকার জিম্মি করে রেখেছে" একথা উল্লেখ করে মন্ত্রী বলেন, "যে দেশের মানুষের মাথাপিছু আয় ছিল ৬০০ ডলার, সেটি এখন ২০০০ ডলারে গিয়ে দাঁড়িয়েছে। দেশের মানুষকে তারা ২০১৩, ১৪, ১৫ সালে জিম্মি করেছে। শুধু তাই নয়, জিম্মি করে দিনের পর দিন অবরোধ ডেকে মানুষের ওপর... আবার পেট্রোল বোমা নিক্ষেপ করেছে।"

তিনি আক্ষেপ করে বলেন, "রাজনীতির নামে মানুষ পুড়িয়ে হত্যা করা এই বীভৎসতা কোনো দেশে ঘটে নাই। কিন্তু রাজনৈতিক কারণে, ক্ষমতা যাওয়ার জন্য কিংবা তাদের নেতা-নেত্রীকে মামলা থেকে মুক্তি দেওয়ার জন্য এই ধরনের সহিংসতা সমসাময়িক পৃথিবীর কোথাও হয় নাই, যেটি বিএনপি করেছে।"

তথ্যমন্ত্রী বলেন, "আমি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে এই কারণেই অভিনন্দন জানাই, দেশবাসীরও অভিনন্দন জানানো উচিত বলে আমি মনে করি কারণ, শেখ হাসিনা কে কোন্ দলের, কে কোন্ পথের, কে কোন্ মতের এটি না দেখে যারা দুস্কৃতকারী, মুনাফাখোর, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছেন। এ অভিযান অব্যাহত থাকবে।"

তিনি জোর দিয়ে বলেন, "দেশকে পরিশুদ্ধ করার ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী বদ্ধপরিকর। কেউ রাজনৈতিক পরিচয় ব্যবহার করে ফায়দা লুটবে, সেটি মাননীয় প্রধানমন্ত্রী হতে দেবেন না। সে কারণেই এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।" 

প্রকাশক ইকবাল হোসেনের সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী প্রমুখ।




মন্তব্য

মন্তব্য করুন