English
বুধবার ০৮ ফেব্রয়ারি ২০২৩
...

৪৯তম বিজয় দিবস উপলক্ষে মহান শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার: আজ ভোরে সাভার জাতীয় স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান। ''জাতীয় স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণের পর মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।''

৪৮ বছর আগে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর দখলদার পাকিস্তানী বাহিনীর নি:শর্ত আত্মসমর্পণের মধ্যদিয়ে এ বিজয় অর্জিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাসের রক্তক্ষয়ী সশস্ত্র যুদ্ধ এবং ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালির এ... বিজয় আসে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের জ্যেষ্ঠ নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে স্মৃতিসৌধের বেদীতে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন। সেনা, নৌ এবং বিমানবাহিনীর চৌকষ সদস্যদের নিয়ে গঠিত একটি সুসজ্জিত দল এ সময় সালাম জানায় এবং বিউগেলে করুণ সুর বেজে ওঠে। মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, তিন বাহিনী প্রধান, কূটনিতিক এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

পরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন,জাতীয় সংসদের স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী এবং বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।




মন্তব্য

মন্তব্য করুন