English
মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
...

যে ৫ আসনে প্রচারণা নিষিদ্ধ

যে ৫ আসনে প্রচারণা নিষিদ্ধ

যে ৫ আসনে প্রচারণা নিষিদ্ধ
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনী এলাকা ঢাকা - ১ (দোহার ও নবাবগঞ্জ উপজেলা), ঢাকা - ২ (কেরানিগঞ্জ উপজেলার আংশিক, সাভার উপজেলার আংশিক এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ার্ড ৫৫, ৫৬ ও ৫৭), ঢাকা - ৩ (কেরানিগঞ্জ উপজেলার আংশিক), ঢাকা - ১৯ (সাভার উপজেলার আংশিক), ঢাকা - ২০ (ধামরাই উপজেলা) এই ৫টি আসনের নির্বাচনী প্রচারণার উপর বিশেষ নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। 

গত সোমবার ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান এমন নির্দেশনা দেন বলে তথ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২-এর অনুচ্ছেদ ৭৮ অনুসরনে অত্র এলাকায় মিছিল, সমাবেশ ও শোভাযাত্রায় নিষেদ্ধাজ্ঞা আরোপ করা হয়েছে। কোনো ব্যক্তি এই নির্দেশনা... অমান্য করলে অন্যূন দুই বছর এবং অনধিক সাত বছর সশ্রম কারাদণ্ড এবং অর্থদণ্ডে দণ্ডিত হবেন।

এই বিধি মোতাবেক আগামি ২৮ ডিসেম্বর ২০১৮ শুক্রবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শেষ হওয়ার পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ ১ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার বিকাল ৪টা পর্যন্ত উল্লেখিত ৫ আসন এলাকায় - কোনো ব্যক্তি জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান করতে এবং কোনো ব্যক্তি কোনো মিছিল বা শোভাযাত্রা সংগঠিত করতে বা তাতে যোগদান করতে পারবেন না। এ ছাড়া উল্লিখিত সময়ের মধ্যে কোনো হিংসাত্মকমূলক কাজ বা বিশৃঙ্খলামূলক আচরণ, ভোটার বা নির্বাচনী কাজকর্ম বা দায়িত্ব সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে ভয়ভীতি প্রদর্শন বা কোনো অস্ত্র বা শক্তি প্রদর্শন বা ব্যবহার করা যাবে না বলে ও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।




মন্তব্য

মন্তব্য করুন