English
শনিবার ০৪ জুলাই ২০২০
...

শীঘ্রই পেঁয়াজের দাম কমবে: ওবায়দুল কাদের 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার: আজ ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পেঁয়াজ নিয়ে সিন্ডিকেটের বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে বলে জানান। খুব শীঘ্রই তুরস্ক, মিশর থেকে পেঁয়াজ আসবে যার ফলে পেঁয়াজ নিয়ে এ সংকট দূর করা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ওবায়দুল কাদের আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে বিএনপি সহ নিবন্ধিত সব রাজনৈতিক দলের পাশাপাশি কূটনীতিকদেরও দাওয়াত দেওয়া হবে বলেও জানান। সম্মেলনে সাধারণ সম্পাদক বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো বিষয়ে জানান যে, এবছর নয় তবে আগামী বছর ২০২০ সালে "মুজিববর্ষ" উপলক্ষে তাদের আমন্ত্রণ জানানো হবে। 


বঙ্গবন্ধুর নাতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূত্র তাঁর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগে আনুষ্ঠানিকভাবে অন্তর্ভুক্তি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বিষয়টা দলীয় প্রধান তথা সরকার প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তের বিষয় হিসেবে অভিমত ব্যক্ত করেন। ওবায়দুল কাদের বলেন, "জয়কে আগামীর জন্য গ্রুমিং করার বিষয়ে আমি বারবার... নেত্রীকে বলে আসছি। তবে জয় যেভাবে আছেন আপাতত তিনি সেভাবেই থাকতে চান। পীরগঞ্জে তাকে মনোনয়ন দেওয়ার জন্য অনেকের দাবি ছিল, কিন্ত তিনি রাজি হননি। জয়ের নিজের ইচ্ছারও ব্যাপার আছে। জয় যখন বাংলাদেশে আসবেন, এ বিষয়ে আপনারা তাকে জিজ্ঞাসা করতে পারেন।" 


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরেক প্রশ্নের জবাবে বলেন, "আওয়ামী লীগের কমিটির কলেবর এখন পর্যন্ত বাড়ানোর চিন্তাভাবনা নেই। কমিটি ৮১ জনই থাকবে। বর্তমান কমিটিতেই একটি সদস্য পদ ও সভাপতিমণ্ডলীর দুটি সদস্যের পদ খালি আছে। সম্মেলনের মধ্যদিয়ে আমরা পুরো কমিটি করে ফেলবো, এটাই আমাদের সিদ্ধান্ত।

 তিনি আরো বলেন, "দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন কোনো এমপি দলের উপজেলা পর্যায়ে পদপ্রার্থী হতে পারবেন না। এটা আমরা নিরুৎসাহিত করছি। উপজেলা পর্যায়ে সংসদ সদস্যদের আমরা অনুরোধ করছি তারা যেন সভাপতি-সাধারণ সম্পাদক পদে না এসে ত্যাগী ও দুঃসময়ের নেতাকর্মীদের সুযোগ করে দেন। কারণ তাদেরও অধিকার আছে। তারা এমপিও হতে পারেনি, দলে নেতৃত্বও পাবেন না, এটা তো হয় না।"




মন্তব্য

মন্তব্য করুন